কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়লের সুপরিচিত ব্যক্তিত্ব ও বিশিষ্ট সংগঠক নুরুজ্জামান দুলাল আর নেই

মন্ট্রিয়লের সুপরিচিত ব্যক্তিত্ব ও বিশিষ্ট সংগঠক নুরুজ্জামান দুলাল আর নেই। সংবাদের ভিতরে রয়েছে ছবি অ্যালবাম

মন্ট্রিয়লের সুপরিচিত ব্যক্তিত্ব ও বিশিষ্ট সংগঠক নুরুজ্জামান দুলাল আর নেই

মন্ট্রিয়লের সুপরিচিত ব্যক্তিত্ব, বিশিষ্ট সংগঠক, কমিউনিটি নেতা নুরুজ্জামান দুলাল আর নেই। চলে গেছেন না ফেরার দেশে (ইন্নলিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন)।

স্ত্রী ও কন্যার সঙ্গে মন্ট্রিয়লের সুপরিচিত ব্যক্তিত্ব ও বিশিষ্ট সংগঠক নুরুজ্জামান দুলাল

মন্ট্রিয়লের জনপ্রিয় মুখ নুরুজ্জামান দুলাল দীর্ঘদিন ধরে ফুসফুস সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন। তিনি সিএইচইউম হাসপাতালে ফুসফুস ট্রান্সপ্লান্টের জন্য অপেক্ষায় ছিলেন। আজ ৭ জানুয়ারি দুপরে হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৩ বছর। স্ত্রী, এক ছেলে এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর দেশের বাড়ি মানিকগঞ্জ। তিনি অত্যন্ত অমায়িক, নম্র ভদ্র ছিলেন।

ফিরে দেখা ৮২/৮৩ এর অনুষ্ঠানে

দীর্ঘ দিন ধরে নুরুজ্জামান দুলাল সপরিবারে মন্ট্রিয়লের সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত ছিলেন।

তার মৃত্যূতে একজন ভালো সংস্কৃতিমনা সংগঠক, একজন ভালো মানুষকে হারিয়েছে মন্ট্রিয়ল প্রবাসীরা। নুরুজ্জামান দুলাল-এর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর মৃত্যুতে গভীর শোক, আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গরা শোকগাথা প্রকাশ করছেন।

বন্ধুদের সঙ্গে ও বিশিষ্ট সংগঠক নুরুজ্জামান দুলাল

যোগাযোগ মাধ্যমে অসংখ্য শোক গাথার মধ্যে  বিশিষ্ট ব্যবসায়ি ও কমিউনিটি নেতা শামিমুল হাসান শামিম লিখেছেন ‘ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন,দুলাল ভাই আমার অনেক ঘনিষ্ঠ বন্ধু ছিল ,আমার অনেক কাছের লোক ছিল বহু বছর যাবৎ ওনাদের সাথে আমার পরিচয় ,বূকটা ভেঙ্গে যাচ্ছে জানিনা কি বলে নিজেকে সান্তনা দিব!”

বিশিষ্ট ব্যবসায়ী রশিদ খান লিখেছেন ‘ দুলাল ভাই আজ আর নেই ! আমিন, যে মানুষটির সাথে জড়িয়ে ছিল, মন্টিয়েলে দীর্ঘ ৩৯ বছরের চলা ফেরা ! আজ আমাদের ছেড়ে চলে গেলেন ! জীবনের সাথে বেঁচে থাকার যুদ্ধ তার পর মৃত্যুর সাথে যুদ্ধ, আজ সবায় কে কাদিয়ে গেলেন  ।’

সাংবাদিক রুমু ইসলাম লিখেছেন ‘মাত্র কদিন আগে ভিডিও কলে দুলালভায়ের সাথে কথা হচ্ছিল। বললো তার রক্ত চাপে Block হওয়াই Operation করতে হয়েছে। Operation successful. দোওয়া করবেন আমার জন‍্যে। বল্লো এটি ঠিক হলে তার যে মূল সমস্যা ফুসফুসে তার চিকিৎসা করা হবে। দোয়া চাইল আবার।এ সমস‍্যায় তাকে কয়েক বছর ধরে Oxygen নিয়ে চলতে হতো।পরবর্তীতে তার ফুসফুসের সমস‍্যা সমাধানের আগেই চলে গেলেন নুরুজ্জামান দুলাল ভাই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজউন।৮৩ তে জার্মান থেকে আসার পর থেকে কত কাজে সঙ্গো দিয়েছেন এই সুহ্রদ বন্ধুটি। সমাজ কল‍্যাণসহ সামাজিক,সমিতি করা থেকে সকল কাজে তাকে পেয়েছি। বহুল পরিচিত এই মুখটির,এই অমায়িক ব‍্যক্তি বিয়োগে আমরা সবাই গভীরভাবে শোকহত। তার রূহের মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ্ সুবহানো তায়ালা তাকে ক্ষমা করে জান্নাতুল ফেরদৌস দান করুন। আমীন’।

তার শেষ কথা ছিল, রশীদ ভাই কোন ভুল করে থাকলে ক্ষমা করে দিবেন ! আমি দুর থেকে ওনার আত্মার প্রতি শান্তি কামনা করছি ! দুলাল ভাবী, মেয়ে শিবলি ও ছেলে সাইদ কে ধয্য ধরার ক্ষমতা দান করুন আল্লাহ তালা !

আওয়ামী লীগ নেতা এবং ব্যবসায়ী ইদরাদ জুবেরী সেলিম লিখেছেন ‘নুরুজ্জামান দুলাল ভাই এর সাথে আমাদের শেষ ছবি ২০১৯ এর সেপ্টেম্বর মাসে নিউ ইয়র্ক যাওয়ার পথে , নিউ ইয়র্ক এ জাতিসংঘের সম্মেলনে আমাদের নেত্রী যখন সফর করেন , দুলাল ভাই বশির ভাইকে ফোন করে বলেন উনিও যাবেন নেত্রীকে একনজর দেখার জন্য , যাওয়ার পথে বাসা থেকে অনেক নাস্তা বানিয়ে এনেছেন আমরা খুব মজা করে খেয়েছি , আল্লাহ উনার আসা পূর্ণ করেছেন এবং নেত্রীকেও উনি সামনা থেকে দেখেছেন , দুলাল ভাই অত্যন্ত একজন ভালো ও অমায়িক মানুষ ছিলেন , দোয়া করি আল্লাহ রাব্বুল আলামিন উনাকে জান্নাতের সর্বোচ্ছ আসন প্রধান করেন , ইন্নালিলাহি ওয়া ইন্নাইলাহি রাজেউন ’।

বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লের পক্ষ থেকে বলা হয় ‘বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লের প্রতিষ্ঠাকালীন সময় থেকে আমৃত্যূ একজন কর্মকর্তা হিসেবে আমাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সামাজিক কর্মকান্ডে নিজেকে জড়িয়ে রাখা আমাদের প্রিয় উপদেষ্টা মন্ট্রিয়লের জনপ্রিয় মুখ বিশিষ্ট সংগঠক নুরুজ্জামান দুলাল সবাইকে কাদিয়ে আজ না ফেরার দেশে চলে গেছেন(ইন্নলিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন)। আমাদের বড় ভাই নুরুজ্জামান দুলাল দীর্ঘদিন ধরে ফুসফুস সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন। তিনি সিএইচইউম হাসপাতালে ফুসফুস ট্রান্সপ্লান্টের জন্য অপেক্ষ্যমান ছিলেন।দীর্ঘ দিন ধরে নুরুজ্জামান দুলাল সপরিবারে মন্ট্রিয়লের সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত ছিলেন। মৃত্যূকালে তিনি প্রিয় দুই সন্তান ও স্ত্রীকে রেখে যান।

তার মৃত্যূতে আমরা একজন ভালো সংগঠক একজন ভালো মানুষকে হারিয়েছি।

বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লের সাবেক সভাপতি দেওয়ান মনিরুজ্জামান সভাপতি হাফিজুর রহমান ও সাধারন সম্পাদক শাকিল আহমেদ নুরুজ্জামান দুলালের আত্মার শান্তি কামনা ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছেন।বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লের সকল সদস্য সদস্যা এবং মন্ট্রিয়ল প্রবাসী বাংলাদেশীরা কমিউনিটিতে তার অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।’

অন্যান্য প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গের পাশাপাশি ও বিশিষ্ট সংগঠক নুরুজ্জামান দুলাল-এর মৃত্যুতে গভীর শ্রদ্ধা, শোক, তাঁর আত্মার শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি হৃদয়ছোঁয়া সমবেদনা জানিয়েছেন দেশদিগন্ত মিডিয়া এবং সিবিএনএ পরিবারের পক্ষ থেকে সদেরা সুজন।

সংবাদ সংযোগ সহযোগিতায়: দেওয়ান মনিরুজ্জামান

ছবি: সিবিএনএ আর্কাইভ থেকে

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন