কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়লে বৃহত্তর চট্রগ্রাম সমিতির উদ্যোগে- সর্ব বৃহৎ ইফতার

মন্ট্রিয়লে বৃহত্তর চট্রগ্রাম সমিতির উদ্যোগে- সর্ব বৃহৎ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
 
প্রবাসী বন্দর নগরী দুই চাটগাইয়া সমিতির – সদস্য সদস্যাদের মিলন মেলায় মন্ট্রিয়লে সর্ব বৃহৎ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ২৪ এপ্রিল রবিবার, সন্ধ্যা ৭ টায়, ক্যাফে রয়েল রেস্টুরেন্টে।
সর্ব বৃহৎ এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজক- বৃহত্তর চট্রগ্রাম সমতি কানাডা ও বৃহত্তর চট্রগ্রাম সমিতি ক্যুইবেক কানাডা।
ইফতার মাহফিলে পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ ও শান্তির ধর্ম ইসলাম এর শ্রেষ্ঠ ফরজ এবাদত সমুহের এর মধ্যে পবিত্র মাহে রমজান এর গুণাবলী, উপকারিতা এবং আমাদের অবশ্যই করনীয় বিষয় সমুহ নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন- মোঃ আকতারউজ জামান।
মন্ট্রিয়ল এর শ্রেষ্ঠ সকল সংগঠন এর নেত্রী বৃন্দ, রাজনিতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী, সমাজসেবী, আইনজীবী, সাংবাদিক, সাহিত্যিক, লেখক, বিভিন্ন পেশাজীবী ও মন্ট্রিয়ল প্রবাসী সকল চট্রগ্রাম বাসীর অংশ গ্রহনে – ক্যাফে রয়্যাল এর দুটি হল রুম ছিল কানায় কানায় ভরপুর, সন্মানিত রোজাদার মেহমান ও চট্রগ্রামবাসীর উপচেপরা ভীরে – ক্যাফে রয়্যাল এর করিডোর, সন্মুখের ফটক এবং বাহির এর রাস্তায় পর্যন্ত ছিল রোজাদারদের উপস্থিতি।
সকলের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহন – বৃহত্তর চট্রগ্রাম সমতি কানাডা ও বৃহত্তর চট্রগ্রাম সমিতি ক্যুইবেক কানাডার জন্য নিয়ে এসেছে- সুখ ও শান্তির বার্তা। এবং এ দুটি সংগঠন এর নেত্রী বৃন্দ সহ সকল প্রবাসী চট্রগ্রাম বাসীর – বিরাট অর্জন ও সফলতা।
সমিতির অন্যতম উপদেষ্টা – সুলতান আহমেদ এর পরিচালনায়- আগত সকল অতিথি ও রোজাদারদের পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা ও মোবারকবাদ জানান – বৃহত্তর চট্রগ্রাম সমিতি কানাডার- সভাপতি –সাইফুর রহমান, সাধারন সম্পাদক- ইয়াসির হায়দার চৌধুরী (কলিন) এবং বৃহত্তর চট্রগ্রাম সমিতি ক্যুইবেক কানাডার- সভাপতি- বীর মুক্তি জুধবা মোঃ ইয়াকুব, সাধারন সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী। এবং দুই সমিতির সাংগঠনিক রূপ রেখা নিয়ে বক্তব্য দেন- মঞ্জরুল চৌধুরী।
পবিত্র মাহে রমজান এর ডাকে সারা দিয়ে – মহান আল্লাহ্‌ তায়ালার আদেশ পালন ও তার ফজিলত সমুহ সকল রোজাদারদের উপর বর্ষিত হোক । রমজানের সকল রহমত ও বরকত সকল মুমিন ও মুসলিমদের ভাগ্যে প্রভাবিত হোক । এবং দেশে ও প্রবাসে সকলের সুখ ও শান্তি কামনা করা হয় – এ ইফতার মাহফিলের বিশেষ দোয়া ও মোনাজাত এর মাধ্যমে ।
সূর্যাস্ত এবং ঘড়ির কাটায় ইফতার এর সময়ের সন্ধিক্ষণে – মোঃআকতারউজ জামান এর আল্লাহু আকবর – আজান এর ধ্বনিতে – উপস্থিত সকলে ক্যাফে রয়্যাল এর শরবত ও খেজুর দিয়ে রোজা ভঙ্গ করে । ইফতার আইটেম এর পেয়াজু, বেগুনি, বুট-মুরি, হালুয়া, তার সাথে মজাদার পাটিসাপ্তা পিঠা – হাতে বানিয়ে নিয়ে এসেছেন – সমিতির অন্যতম সদস্যা- খোরশেদ ভাবী ও আবসার ভাবী।
দুই পর্বে মাগরেবের নামাজ শেষে – মোরশেদ ভাবী, সাইফুর ভাবী ও সুলতান ভাবীর মজাদার বিরিয়ানি দিয়ে নৈশ ভোজ শেষে, ক্যাফে রয়্যাল এর গরম গরম চা পানের মধ্য দিয়ে সমাপ্ত হয় – মন্ট্রিয়ল এর এ বছরের শ্রেষ্ঠ ও সর্ব বৃহৎ ইফতার মাহফিল ।
দুই সমিতির সকল সদস্য সদস্যা এবং যাদের আক্লান্ত পরিশ্রম ও অংশ গ্রহনে ইফতার ও দোয়া মাহফিলের সফলতা বয়ে এনেছে- তাদের সকলের মঙ্গল কামনা করে ধন্যবাদ জানান আয়োজক বৃন্দ।
 
সংবাদ সংযোগ- শরীফ ইকবাল চৌধুরী
সংবাদটি শেয়ার করুন