দেশের সংবাদ ফিচার্ড

ময়লার ভাগাড়ে পাওয়া সেই নবজাতক পেল নতুন ঠিকানা

ময়লার ভাগাড়ে পাওয়া সেই নবজাতক খুঁজে পেল নতুন ঠিকানা

কুমিল্লার তিতাসের ময়লার ভাগাড় থেকে উদ্ধার হওয়া সেই নবজাতক কন্যাশিশুটির দায়িত্ব (দত্তক) পেলেন উপজেলার উত্তর আকালিয়া গ্রামের মালোশিয়া প্রবাসী আক্তার হোসেনের স্ত্রী দুধ মা নুরুন্নাহার।

এরপর থেকেই নবজাতক শিশুটিকে বুকের দুধ পান করিয়েছিলেন তিনি। নুরুন্নাহার খুশি হয়ে শিশুটির নাম রেখেছেন জান্নাতুল ফেরদৌস (জান্নাত)। এমন সংবাদ পেয়ে সরজমিনে তদন্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেতারুজ্জামান।

ময়লার ভাগাড় থেকে পাওয়া নবজাতক কন্যাশিশুকে দত্তক দেওয়া হবে এমন খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে লিখিতসহ অনলাইনের মাধ্যমে অনেকেই উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও সমাজসেবা কর্মকর্তা বরাবর আবেদন করেছেন।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেতারুজ্জামান বলেন, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক ও শিশু আইন অনুযায়ী আমরা দুধ মা নুরুন্নাহারকে শিশুটি দত্তক দিয়েছি।

জানা গেছে, গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হোমনা-গৌরীপুর সড়কের তিতাস উপজেলার উত্তর আকালিয়া নামক স্থানের ময়লার ভাগাড় থেকে দুই দিন বয়সের নবজাতক কন্যাশিশুটিকে উদ্ধার করে তিন বন্ধু মো. সাব্বির মিয়া, মো. সজিব ও মো. ফয়সাল।

সূত্র: কালের কন্ঠ

সংবাদটি শেয়ার করুন