কানাডার সংবাদ

কানাডায় মাইকে আজান বিরোধি ট্যুইট : ক্যানাডিয়ান আইনজীবীকে কঠিন শাস্তি দিল কতৃপক্ষ

কানাডায় মাইকে আজান বিরোধি ট্যুইট

কানাডায় মাইকে আজান বিরোধি ট্যুইট । ভারতীয় ক্যানাডিয়ান আইনজীবীকে  । বাতিল করা হলো সব লাইসেন্স  কানাডার টরন্টোতে মাইকে আজান প্রচারের সমালোচনা করে ট্যুইট করে শাস্তির মুখে পড়লেন কানাডার টরন্টোতে বসবাসকারী একজন প্রবাসী। তার মূল বাড়ি ভারতে বলে জানা গেছে। এবার রমজান মাসে অন্টারিও প্রভিন্সের বেশ কিছু মিউনিসিপালিটি এলাকায় রোজা মাসের ইফতারের জন্য মাইকে মাগরিবের আাজান দেওয়ার অনুমতি দিয়েছে। যেহেতু কানাডার সর্বত্র কোভিড-১৯ এর কারনে লকডাউন থাকায় মসজিদে যাওয়া নিষেধ ফলে বাইরে স্পিকারে আজানের অনুমতি দেওয়া হয়। এই মাইকে আজান বিরোধি ট্যুইট করেন রাভি হুদা নামের একজন ব্যবসায়ি।

তিনি লিখেন, ‘এর পরে কি? উট ও ছাগল চালকদের আলাদা রাস্তা, কোরবানির নামে বাড়িতে পশু হত্যার অনুমতি, সমস্ত মহিলাদের খুশি করার জন্যে ভোটের ব্যবস্থা তাঁবুতে, সেখানে মাথা থেকে পা পর্যন্ত ঢেকে রেখে তারা আসবে, এইসব গুলিরও প্রয়োজনীয়তা রয়েছে।’ রাভি হুদার এই মন্তব্যে মিডিয়াসহ মুসলিম সম্প্রদায়ের মধ্যে বিরোপ প্রতিক্রিয়া দেখা দেয় ফলে বাম্পটনের একটি স্কুল কমিটির চেয়ারম্যান পদ থেকে তাকে সরিয়ে নেওয়া হয়, ম্যাকভিলি পাবলিক স্কুলের অধ্যক্ষ রবিন পেরি এক বিবৃতিতে বলেছেন, “আমরা তাত্ক্ষণিকভাবে বিষয়টি তদন্ত করেছি, কারণ বিষয়বস্তুটি  জেলা স্কুল বোর্ডের নিরাপদ ও গ্রহণযোগ্য স্কুল নীতিমালার সুস্পষ্ট লঙ্ঘন ফলে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে”।   রিম্যাকস নামের কানাডার সর্ববৃহৎ রিয়াল এস্টেটের ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন কিন্তু সেখান থেকেও তার লাইসেন্স বাতিল করা হয়। এ ব্যাপারে রিম্যাক্সের  নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টোফার আলেকজান্ডার এক বিবৃতিতে বলেছেন ‘ হুদার বক্তব্য রিম্যাস্ক কখনই সমর্থন করে না এটা তার ব্যক্তিগত ফলে তাকে রিম্যাস্ক থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  ট্যুইটারে তিনি নিজেকে ইমিগ্রেশন আইনজীবী বলে দাবি করেন, সেটির লাইসেন্সও বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে রাভি হুদা’র এমন ইসলামফোবিয়ার মন্তব্যে ব্রাম্পটনের মেয়র এক ট্যুইটার বার্তায় বলেছেন তাকে অব্যাহতি দেওয়ায়  জেলা স্কুল বোর্ড এবং রিম্যাস্কের প্রসংসা করেন।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন