প্রবাসের সংবাদ ফিচার্ড

মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশি গ্রেপ্তার

বাংলাদেশিসহ ২৩২ অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার অভিবাসন পুলিশ। বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাত ১১টা থেকে শুরু হওয়া অভিযান চলে দিবাগত রাত ৩টা পর্যন্ত। গ্রেপ্তারের আগে ৩৫৬ জন বিদেশি নাগরিকের কাগজপত্র পরীক্ষা করা হয়।

মালয়েশিয়ার মেলাকা রাজ্যের তিয়াং দুয়া এলাকায় নির্মাণাধীন টেরেসা হাউজে অভিযান চালিয়ে রাতে তাদের গ্রেপ্তার করা হয়। এতে পুত্রজায়া ইমিগ্রেশন, মেলাকা এবং নেগেরি সেম্বিলান, জাতীয় নিবন্ধন বিভাগ ও সিভিল ডিফেন্স ফোর্সের সমন্বয়ে ১৬০ জন কর্মকর্তা এবং সদস্যরা অভিযানে অংশ নেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে মেলাকার অভিবাসন বিভাগের পরিচালক অনির্বান ফৌজি মোহম্মদ আইনি জানিয়েছেন, গ্রেপ্তারদের মধ্যে ৮২ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ১২ জন নারী, ১৩৪ জন বাংলাদেশি, একজন পাকিস্তানি এবং তিনজন মিয়ানমারের পুরুষ রয়েছেন। অভিযানের সময় অবৈধ অভিবাসীরা ড্রেনে লুকিয়ে পালানোর চেষ্টা করেও ব্যর্থ হন।

অনির্বান বলেন, ধারা ৬(১)(সি) ও ১৯৫৯/৬৩ অনুসারে বৈধ ভ্রমণ নথি উপস্থাপন করতে ব্যর্থ হওয়ার এবং অতিরিক্ত থাকার জন্য একই আইনের ১৫(১)(সি) ধারা অনুসারে তদন্ত করা হয়। গ্রেপ্তারদের মাচাপ উম্বু ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে।


CBNA24  রকমারি সংবাদের সমাহার দেখতে হলে
আমাদের ফেসবুক পেজে ভিজিট করতে ক্লিক করুন।
আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করতে পোস্ট করুন।

সংবাদটি শেয়ার করুন