ফিচার্ড বিশ্ব

মুম্বাইয়ে চারতলা ভবন ধস, নিহত ১৯

মুম্বাইয়ে-চারতলা-ভবন-ধস

মুম্বাইয়ে চারতলা ভবন ধস, নিহত ১৯

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ের নাসিক নগর এলাকায় একটি চারতলা ভবন ধসে ১৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (২৭ জুন) রাত সাড়ে ১১টার দিকে ভবনটি ধসে পড়ে। কর্তৃপক্ষের দাবি, আগেই ঝূঁকিপূর্ণ ওই ভবনটি সংস্কারের জন্য নোটিশ দেওয়া হলেও তাতে পাত্তা দেননি ভবনটির মালিক।

মঙ্গলবার (২৮ জুন) ভারতীয় গণমাধ্যম জানায়, ভবন ধসের অল্প সময়ের মধ্যেই সেখানে উদ্ধার তৎপরতা শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ভবনটির ধ্বংসস্তূপে এখনও অনেকে আটকা পড়ে আছেন বলে ধারণা তাদের। আটকা পড়াদের উদ্ধারে এখনো উদ্ধার তৎপরতা অব্যাহত আছে।

স্থানীয় সাবেক করপোরেটর প্রবীনা মোরাজকার বলেন, ভবনটির বাসিন্দাদের এবং এলাকার আরও তিনটি ভবনকে খালি করার জন্য নোটিশ দেওয়া হয়েছিল। তবে যারা ভাড়া থাকতেন, তারা চলে যাননি। ওই ভবনের মালিককে এখনও পাওয়া যায়নি বলেও জানান তিনি।

বিএমসির অতিরিক্ত কমিশনার অশ্বিনী ভিদে বলেন, ধসে পড়া ভবনটি জরাজীর্ণ ছিল। ২০১৩ সালে প্রথমবার মেরামতের জন্য এবং পরে ভবনটি ভেঙে ফেলার জন্য নোটিশ দেওয়া হয়েছিল। তিনি বলেন, ভবনের বাসিন্দারা নিজেদের ঝুঁকি ও খরচে সেখানে থাকবেন বলে অঙ্গীকারনামাও দিয়েছিলেন। ঘটনাস্থলে ধারণ করা ভিডিওগুলোতে দেখা গেছে, উদ্ধারকর্মীরা ভবনের ধ্বংসাবশেষ সরিয়ে নিচ্ছে।

এনসিপি নেতা সুপ্রিয়া সুলে বলেন, তিনি ভবন ধসের কারণে প্রাণহানিতে অত্যন্ত দুঃখিত। প্রাথমিক তদন্তে জানা গেছে, সে সময় ওই ভবনে প্রায় ২১ জন ছিলেন। চলতি মাসে শহরটিতে এটি তৃতীয় বড় ভবন ধসের ঘটনা।

এদিকে নিহতদের পরিবারকে ৫ লাখ রুপি করে সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন মুখ্যমন্ত্রীর ছেলে ও রাজ্যের পর্যটন ও পরিবেশমন্ত্রী আদিত্য ঠাকরে।

এফআই/সিএ

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন