ষোল আনা

ঘুরল ভাগ্যের চাকা, রাতারাতি কোটিপতি অটোচালক

রাতারাতি কোটিপতি অটোচালক
ইনসেটে প্রকাশ বাগদী

ঘুরল ভাগ্যের চাকা, রাতারাতি কোটিপতি অটোচালক

রাজপথে টোটো (অটোরিকশা) চালিয়ে রোজগার করা হতো, শামুকের গতি চলতো সংসার। এবার সেই অটোচালকের ভাগ্যের চাকা ঘুরে গেল এক লহমায়। লটারিতে রাতারাতি ১ কোটি টাকা জিতেছেন ভারতের মুর্শিদাবাদের বড়ঞার তরুণ প্রকাশ বাগদী।  খবর আনন্দবাজার পত্রিকা।

কৃষক পরিবারের ছেলে প্রকাশের এক সময় লক্ষ্য ছিল সরকারি চাকরি। কিন্তু সেই স্বপ্নপূরণ হয়নি। উচ্চমাধ্যমিকের পরেই পড়াশোনার ইতি টেনে পেট চালাতে নেমে পড়েন কর্মে। সংসারে অসুস্থ বাবা-মা। রয়েছেন স্ত্রী, সন্তান এবং ভাই-ও। তাই একটু বেশি টাকা আয়ের জন্য মাসখানেক আগে একটি অটো কিনে চালাতে শুরু করেন তিনি। কিন্তু কিছুতেই যেন ‘সোনার কাঠি’র হদিশ পাচ্ছিলেন না বছর ২১-এর প্রকাশ। মাঝে মাঝে লটারি কাটতেন। শনিবারই যেমন জিতেছিলেন ১ হাজার ২০০ টাকা। যদি মোটা টাকা মেলে, এই আশায় রবিবারও ফের লটারি কাটেন।

শেষ পর্যন্ত রবিবার রাতেই ‘দিন’ বদলে গেল প্রকাশের। তিনি জানতে পারেন তার লটারিতে পড়েছে ১ কোটি টাকা। এক ঝলকে লটারির ফল দেখে বিশ্বাস হয়নি। বার বার তাই মিলিয়ে নেন টিকিটটা। কিন্তু না, কোনও ভুল হয়নি। কী করবেন ১ কোটি টাকা দিয়ে? উত্তরে প্রকাশ বললেন, ‘অসুস্থ বাবার চিকিৎসা করাব। কিছু টাকা দুঃস্থদের দান করব। বাকিটা ব্যাংকে ফিক্সড ডিপোজিট করে রাখব। ওই টাকাটাই এখন আমাদের সকলের ভবিষ্যৎ।’

-বিডি-প্রতিদিন

 

এসএস/সিএ



সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন