কানাডার সংবাদ ফিচার্ড

সাস্কাটুনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কানাডার সাস্কাটুনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কানাডার সাস্কাচুয়ান প্রদেশের সাস্কাটুনে  যথাযথ ভাবগাম্ভীর্য ও উৎসাহ–উদ্দীপনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালিত হয়েছে।

২১ ফেব্রুয়ারী সকাল ১১টায় সাস্কাটুন সিটি হলের সামনে অস্থায়ি শহীদ মিনারে প্রভাত ফেরী শেষে পুষ্পস্তবক অর্পন করা হয়।  তাপমাত্রা হিমাঙ্কের নিচে ৩৫ ডিগ্রি থাকায় প্রবাসীদের উপস্থিতি কিছুটা কম ছিল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাস্কাটুন ওয়েস্ট ভিউয়ের  এমএলএ ডেভিড বাকীংহাম, সাস্কাটুন সেন্টারের এমএলএ বেটি নিপি আল্ব্রাইট, সাস্কাটুন রিভার্সডেলের এমএলএ  মার্ভ ফ্রেইডেন,  সাস্কাটুন ২ং ওয়ার্ডের সিটি কাউন্সিলার হিলারী গফ,  সাস্কাটুন ৩নং ওয়ার্ডের সিটি কাউন্সিলার ডেভিড কিরটন, সাসক পার্টির পক্ষে কিম গ্রফ। এই

বাংলাদেশী কমিউনিটি এ্যসোসিয়েশন অব সাস্কাচুয়ান (বিকাশ) এর সভাপতি মোহাম্মদ আজাদ তড় বক্তব্যের শুরুতেই ভাষাশহীদ সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা এবং তাদের রুহের মাগফেরাত কামনা করেন।

উপস্থিত বক্তারা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের বিভিন্ন দিক তুলে ধরেন। বাংলাদেশী কমিউনিটি এ্যসোসিয়েশন অব সাস্কাচুয়ান (বিকাশ) আগামী ২৬ ফেব্রুয়ারী শনিবার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে।

একুশের এই বিশাল আয়োজনের সম্বনয়কারী রহমত মুন্সি বকুল সকল প্রবাসী বাংলাদেশিকে উপস্থিত হয়ে শহহীদদের সম্মান এবং অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করতে অনুরোধ জানিয়েছেন।


সংবাদটি শেয়ার করুন