কানাডার সংবাদ ফিচার্ড

মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সমিতি অব ক্যুইবেক, কানাডার  সম্মেলন

মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সমিতি অব ক্যুইবেক, কানাডার  সম্মেলন

মন্ট্রিয়লস্থ মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সমিতি অব কুইবেক’র নতুন কমিটি গঠন করা হয়েছে। আজ রবিবার ২৫ ডিসেম্বর ক্যাফে রয়াল রেস্টুরেন্টে একটি জমজমাট ও আনন্দঘন সম্মেলনের মধ্য দিয়ে সংগঠনটির নতুন কমিটি গঠন করা হয়।নতুন কমিটির সভাপতি হয়েছেন মোহাম্মদ জালালুর রহমান জালাল এবং সাধারণ সম্পাদক আজিম আহমেদ।দ্বিতীয় কোনো প্রার্থী না থাকায় সাধারণ সম্পাদক পদটি নির্বাচিত হয় বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

নব নির্বাচিত সভাপতি হয়েছেন মোহাম্মদ জালালুর রহমান জালাল এবং সাধারণ সম্পাদক আজিম আহমেদ

সভাপতি পদে মোহাম্মদ মুহিম আহমেদ ও জালালুর রহমান জালাল এই দুজন প্রার্থী ছিলেন।উপস্থিত সকলের মতামত অনুযায়ী পূর্বগঠিত ১১ জন নির্বাচন কমিশনারের গোপন ভোটে মোহাম্মদ জালালুর রহমান জালাল সভাপতি নির্বাচিত হন। সমিতির বাকী পদগুলো পরবর্তীতে নির্বাচিত/মনোনীত করা হবে বলে জানানো হয়। সম্মেলনের শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ শাহজাহান মিয়া, পবিত্র গীতা থেকে পাঠ করেন অভিজিৎ চৌধুরী।সম্মেলনে সভাপতিত্ব করেন সমিতির বিদায়ী কমিটির সভাপতি গোলাম মোহাম্মদ মোতাহির মিয়া এবং সভাটি পরিচালনা করেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসিম উদ্দিন। সম্মেলনে সমিতির কর্মকর্তারা ছাড়াও প্রবাসী মৌলভীবাজারবাসী অনেকেই বক্তব্য রাখেন। উপস্থিত সবাই সমিতির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, সামাজিক সাংস্কৃতিক সহ নানা রকম সেবাধর্মী কাজে কমিটির সদস্যদের ভূমিকা ছিল অসাধারণ এবং মনে রাখার মতো।

মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সমিতি অব কুইবেক’র নতুন কমিটি গঠন অনুষ্ঠানের পুরো অ্যালবাম দেখতে হলে ক্লিক করুন।

বিদায়ী সভাপতি গোলাম মোহাম্মদ মোতাহির মিয়া আবেগঘন বক্তব্য রাখেন।তিনি সমিতির কার্যক্রমে সহযোগিতা প্রদানকারী সকলের প্রতি কৃতজ্ঞতা এবং দায়িত্ব পালন কালে যে কোনো ভুলের জন্যে সকলের প্রতি ক্ষমা প্রার্থনা করেন।বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নবগঠিত কমিটিকে দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে সহযোগিতা করার অনুরোধ জানান।

সমিতির পক্ষ থেকে সবাইকে মধ্যাহ্নভোজে আপ্যায়িত করা হয়।

উল্লেখ্য, ৯ বছর পর সম্মেলনের মাধ্যমে সমিতির নতুন কমিটি গঠন করা হলো। এর আগে প্রতিবারই সমিতির সকল সাধারণ সদস্য ও শুভাকাঙ্ক্ষিদের অনুরুধে চলমান (সদ্য বিদায়ী ) কমিটিকেই দায়িত্ব পালন করে যেতে হয়েছে।



সংবাদটি শেয়ার করুন