ফিচার্ড বিনোদন

হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট- এর উপলব্ধিতে সম্প্রীতির আহবান

হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট- এর উপলব্ধিতে সম্প্রীতির আহবান

পবিত্র ইদুল আযহা উপলক্ষে আসছে হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট প্রযোজিত “উপলব্ধি” ঈদুল আযহা উপলক্ষে মানবতাবাদী সামাজিক সংগঠন “হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট” এর প্রযোজনায় ধর্মীয় সম্প্রীতি, অসাম্প্রদায়িকতা ও মানবতার বিকাশের লক্ষ্যে আসছে ওভিসি ” উপলব্ধি”।

এটি একটি জনসচেতনতামূলক নাটিকা। যা সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন Be Humane First এর অংশ হিসেবে প্রচারিত হবে হিউম্যান ফার্স্ট মুভমেন্ট এর ফেইসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলে। সাম্প্রদায়িক সম্প্রীতির গল্প নিয়ে ‘উপলব্ধি’ নির্মাণ করছেন চলচ্চিত্র পরিচালক অপরাজিতা সংগীতা। উপলব্ধি’-র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ ও নাফিস আহমেদ। এছাড়া ও আরো অভিনয় করেছেন শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী নির্ঝর চৌধুরী, মুনমুন রিফাত ও আনন্দ কুটুম। ওভিসি নিয়ে সংগঠন এর প্রতিষ্ঠাতা, পরিচালক অজন্তা দেব রায় বলেন, আমাদের দৈনন্দিন জীবনে আমরা অনেক সময় ইচ্ছে করে অথবা না বুঝেই এমন অনেক কাজ করি বা কথা বলে ফেলি যেটা অন্য সম্পন্ন সম্প্রদায়ের মানুষের মনে আঘাত দিতে পারে। এই বিষয়গুলো সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে। এইসব বিষয়গুলোকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়ার প্রচেষ্টাতেই #BeHumaneFirst থেকে ধারাবাহিকভাবে কিছু ovc করার উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বিকাশের মিডিয়া খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। কিন্তু দুঃখজনক হচ্ছে আমাদের দেশের সম্প্রীতির বিকাশে জনসচেতনতা মূলক প্রচারণার কাজ খুব কমই দেখা যায়। আমরা আমাদের সংগঠন থেকে তাই সিদ্ধান্ত নিয়েছি যে প্রতিবছরই এ ধরনের কিছু কাজ করব যেগুলো আমাদের সমাজে মানবিকতা ও অসাম্প্রদায়িকতার বিকাশে সহায়ক হবে। আশা করছি আমাদের প্রথম কাজটি সবার ভালো লাগবে এবং সবাই আমাদেরকে পাশে থেকে ভবিষ্যতের কাজগুলোর জন্য অনুপ্রেরণা দিবেন।সংগঠনটির সাংগঠনিক কার্যক্রমের অংশ Be Humane First সোশ্যাল মিডিয়ায় ৬টি ক্যাম্পেইন বিভিন্ন থিম এবং হ্যাশট্যাগে সফলভাবে সম্পন্ন করেছে। সকল ধর্ম,বর্ণ, লিঙ্গ,শ্রেণির ভেদাভেদ, বৈষম্যের বিরুদ্ধে গিয়ে একটি মানবিক, অসাম্প্রদায়িক ও সম্প্রীতির সমাজ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করছে হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন