দেশের সংবাদ ফিচার্ড

৪৮ ঘণ্টার অবরোধ শুরু

৪৮ ঘণ্টার অবরোধ শুরু

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে চলমান আন্দোলনে আবারও ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। আজ রাজধানীসহ সারা দেশে অবরোধ কর্মসূচি পালনের ডাক দিয়েছে বিএনপিসহ সমমনা দল। রোববার ভোর ৬টা থেকে অবরোধ চলবে আগামী মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত। সর্বাত্মক অবরোধ পালনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
এর আগে গত বুধবার ২৪ ঘণ্টার অবরোধ ও বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। অবরোধ ও হরতাল চলাকালে ৩৬ ঘণ্টায় ৯টি যানবাহনে আগুনের সংবাদ পায় ফায়ার সার্ভিস সূত্র। এ ছাড়াও রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে দুর্বৃত্তরা।
গত ২৮ অক্টোবরের সমাবেশ থেকে সহিংসতা শুরুর পর অবরোধ ও হরতাল কর্মসূচি অব্যাহত রেখেছে বিএনপি ও এর সমমনা দলগুলো।
এদিকে চালকদের অভিযোগ, ঢাকায় চলমান অবরোধ-হরতালে কোনো সমস্যা দেখা না গেলেও বিভিন্ন অঞ্চলে চোরাগোপ্তা হামলা চালিয়ে আসছে। আগুনের ফলে তারা ভয় ও আতঙ্কের মধ্য দিয়ে গাড়ি নিয়ে মহাসড়ক পাড়ি দিচ্ছেন তারা।
শনিবার তুরাগ পরিবহনের চালক ফয়সাল আহমেদ বলেন, অবরোধ-হরতাল কর্মসূচিতে পেটের দায়ে রাস্তায় নামতে হচ্ছে তাদের। তিনি বলেন, আমরা দিন আনি দিন খাই। এভাবে চোরাগোপ্তা হামলা চালিয়ে গাড়ি পুড়িয়ে দিলে স্ত্রী-সন্তান নিয়ে খাবো কী?
কুষ্টিয়া থেকে চাল বোঝাই করে ঢাকার উদ্দেশে আসা ট্রাকচালক ইব্রাহিম খন্দকার বলেন, জানটা হাতের মুঠোয় করে গাড়ি নিয়ে বের হন। কিন্তু পথে চোরাগোপ্তা হামলার শিকার হচ্ছেন তারা। মহাসড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তেমন চোখে পড়ে না। আমাদের নিরাপত্তা নিশ্চিত করলে গাড়ি নিয়ে বের হব বলে তিনি জানান।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, শনিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার মামলায় রূপগঞ্জ ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক সালফা রাজকে গ্রেফতার করা হয়। এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেফতার করা হয়। তিনি বলেন, গতকাল থেকে হামলা ও নাশকতাসহ পরে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৮১৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।
সূত্র: সময়ের আলো
সংবাদটি শেয়ার করুন