দেশের সংবাদ ফিচার্ড

নেত্রকোনার সংবাদ। দুর্গাপুরে কমরেড মণি সিংহের ১২০তম জন্মজয়ন্তী অনুষ্ঠিত

নেত্রকোনার সংবাদ। দুর্গাপুরে কমরেড মণি সিংহের ১২০তম জন্মজয়ন্তী অনুষ্ঠিত

নেত্রকোনার সীমান্তবর্তী দুর্গাপুরে কমরেড মণি সিংহ মেলা উদযাপন কমিটির আয়োজনে বৃটিশ বিরোধী সংগ্রামী, টঙ্ক আন্দোলনের মহানায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্টাতা সভাপতি কমরেড মণি সিংহ এর ১২০তম জন্মজয়ন্তী পালিত হয়েছে। বুধবার স্বাস্থ্যবিধি মেনে নানা আয়োজনে এ জন্মজয়ন্তী পালিত হয়।
এ উপলক্ষে কমরেড মণি সিংহ স্মৃতি জাদুঘর চত্বরে স্বাস্থ্যবিধি মেনে সর্বস্তরের অংশগ্রহনে কমরেড মনি সিংহের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে সিপিবি কেন্দ্রীয় নেতা আসলাম খানের সঞ্চালনায়,মেলা উদযাপন কমিটির আহবায়ক প্রবীণ রাজনীতিবীদ দুর্গা প্রসাদ তেওয়ারীর সভাপতিত্বে অনলাইন আলোচনায় অংশনেন, নেত্রকোনা জেলা প্রশাসক কাজী মো. আব্দুর রহমান, সিপিবি কেন্দ্রীয় সভাপতি মোজাহিদুল ইসলাম সেলিম, সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খান, প্রফেসর মাহফুজা খানম, অধ্যাপক এম এম আকাশ, সাবেক সংসদ সদস্য ছবি বিশ্বাস, মণি সিংহের সহযোগি ডাঃ অসিত বরণ রায়, মনি সিংহ ট্রাষ্টি বোর্ডের সাধারণ সম্পাদক ডাঃ দিবালোক সিংহ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লহ হক প্রমুখ।

নেত্রকোনায় প্যারাসিটামল গ্রুপের ঔষধ না পাওয়ায় বিপাকে সাধারণ মানুষ

নেত্রকোনা জেলা শহরসহ বিভিন্ন উপজেলার বাজারে ফার্মেসিতে প্যারাসিটামল গ্রুপের ঔষধ না পাওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

করোনা চলাকালীন সময়ে অতিরিক্ত রোগী শনাক্ত হওয়ায় একদিকে যেমন বাড়ছে মহামারীর ঝুঁকি অন্যদিকে বাড়ছে সাধারণ জ্বর সর্দি কাশির প্রকোপ। ফলে স্বাভাবিক ভাবেই প্যারাসিটামল গ্ৰুপের ঔষধের চাহিদা বাড়ছে। গত দুই সপ্তাহে জেলার সীমান্তবর্তী দুর্গাপুর, কলমাকান্দা উপজেলার বিভিন্ন এলাকায় জ্বর, সর্দি ও কাশির প্রকোপ বৃদ্ধি পেয়েছে।এসব রোগ বেড়ে গেছে হাওর অঞ্চল মোহনগঞ্জ ও খালিয়াজুরী উপজেলার বিভিন্ন এলাকায়।

ফলে এসব রোগের ঔষধের চাহিদা পূরণ করতে হিমশিম খাচ্ছে ফার্মেসিগুলো। ঔষধ ব্যবসায়ীরা বলছেন, হঠাৎ করে করোনার পাশাপাশি সাধারণ জ্বর, সর্দি ও কাশি বেড়ে যাওয়ায় অতিরিক্ত ঔষধের চাহিদা পূরণ করতে পারছে না কোম্পানিগুলো। ফলে এলাকার রোগীরা বিপাকে পড়েছেন।

আবার অনেক রোগীরা বলছেন , ঔষধ বিশেষ করে প্যারাসিটামল গ্ৰুপের ঔষধ বাজারে কম থাকায় এ সুযোগে কিছু ব্যবসায়ী অতিরিক্ত দাম আদায় করে মুনাফা হাতিয়ে নিচ্ছে। বিষয়টি সরেজমিনে তদন্ত করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে সচেতন মহলের দাবি। রোগীদের দুর্দিনে ঔষধ মজুদ করে অতিরিক্ত দাম লুটে নেয়ার ঘটনা অতীতে জেলায় ঘটেছে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগী জানিয়েছেন।

নেত্রকোনা জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ সেলিম মিয়া জানান, জেলার বিভিন্ন স্থানে করোনা ও জ্বর, সর্দি, কাশির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এসব রোগের ঔষধের চাহিদা বাড়ছে। অতিরিক্ত দামে ঔষধ বিক্রি বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

নেত্রকোনায় ১০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্ৰেফতার

নেত্রকোনায় গাঁজাসহ মোঃ আব্দুল লতিফ মন্ডল (৭০) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ।
আজ বুধবার (২৮ জুলাই) সকালে সদর উপজেলার মেদনী ইউনিয়নের দিগজান বাজার  থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার নিকট থেকে ১০ কেজি গাঁজা জব্দ করে পুলিশ।
গ্রেফতারকৃত আব্দুল লতিফ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার নুরপুর গ্রামের মৃত নবাব আলী মন্ডলের ছেলে। তিনি একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। নেত্রকোনা জেলা ডিবির ওসি এটিএম মাহমুদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ডিবি পুলিশের একটি টিম দিগজান এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় নেত্রকোনা-সিধলী সড়কের দিগজান বাজারের পাশে আব্দুল লতিফকে গ্রেফতার করে।

তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে থানায় মাদক নিয়ন্ত্রণ দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। পরে তাকে কোর্টে প্রেরণ করা হয় বলে জানায় পুলিশ ।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

 

সংবাদটি শেয়ার করুন