দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জের লাউয়াছড়ায় ১০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

কমলগঞ্জের লাউয়াছড়ায় ১০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের আওতায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা, সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক ১০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শনিবার সম্পন্ন হয়েছে। লাউয়াছড়া উদ্যানের স্টুডেন্ট ডরমিটরীতে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, সদর দপ্তর মৌলভীবাজার এর আয়োজনে শনিবার (১২ জুন) বিকেলে সমাপনী দিনে কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, মৌলভীবাজারস্থ বিভাগীয় বনকর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে ও বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মির্জা মেহেদী সরোয়ার এর সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতছড়ি জাতীয় উদ্যানের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা সাবরিনা সাদিয়া শিমু, কমলগঞ্জ উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মো. সহিদুল ইসলাম প্রমুখ। ১০ দিনের এই প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে প্রশিক্ষণ পরবর্তী ২৫ মিনেটের লিখিত মূল্যায়ন পরীক্ষায় প্রথম স্থান অধিকারকারী সাংবাদিক নূরুল মোহাইমীন মিল্টনকে সম্মানা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।
কমলগঞ্জের লাউয়াছড়ায় ১০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন অনুষ্ঠানের প্রধান অতিথি কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যান গোটা বাংলাদেশের। প্রকৃতি ও পরিবেশকে সংরক্ষণ করতে এই উদ্যানের জীববৈচিত্র্য রক্ষা ও বন্যপ্রাণীর খাবার সংগ্রহে, বাসস্থান রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। সবশেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। কর্মশালায় ফরেস্টার, বনপ্রহরী, বন্যপ্রাণী সংরক্ষণে স্বেচ্ছাসেবী সদস্য, শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধিসহ ৩০ জন অংশগ্রহণ করেন। গত ৩ জুন থেকে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।


সর্বশেষ সংবাদ
দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com
সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন
আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান
সংবাদটি শেয়ার করুন