কানাডার সংবাদ

কানাডাকে সামগ্রিকভাবে বিশ্বের সেরা দেশ হিসাবে বিবেচিত

কানাডাকে সামগ্রিকভাবে বিশ্বের সেরা দেশ হিসাবে বিবেচিত

সিবিএনএ নিউজ ডেস্ক/ ১৪ এপ্রিল ২০২১ | গবেষণার ছয় বছরের ইতিহাসে প্রথমবারের মতো, কানাডাকে সামগ্রিকভাবে বিশ্বের সেরা দেশ হিসাবে বিবেচনা করা হয়েছে, আসন্ন দেশ সুইজারল্যান্ডকে দখল করেছে, যা ২০১৭ সাল থেকে এই খেতাব অর্জন করেছে।

সেরা দেশগুলির প্রতিবেদন মার্কিন যুক্তরাষ্ট্রে প্রকাশিত একটি বার্ষিক র‌্যাঙ্কিং। নিউজ অ্যান্ড ওয়ার্ল্ড রিপোর্ট, বিএভি গ্রুপ এবং পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়ার্টন স্কুল।

প্রতিবেদনে দেশগুলি কীভাবে বোঝা যায়, অর্থনীতি, সামরিক উপস্থিতি, শিক্ষা এবং জীবনযাত্রার মান বিবেচনায় নিয়ে ৭৬ টি বিভিন্ন মেট্রিক বা বৈশিষ্ট্য ব্যবহার করে ৭৯ টি দেশকে মূল্যায়ন করা হয়েছে।

এশিয়া, ইউরোপ, মধ্য প্রাচ্য এবং আফ্রিকা জুড়ে ৩৬ টি দেশের ১৭,০০০ জনেরও বেশি ব্যক্তিকে জরিপ করা হয়েছিল। জরিপকৃতদের মধ্যে ১০,০০০ এরও বেশি “জ্ঞাত অভিজাত” ছিলেন, তার অর্থ যাই হোক না কেন। ৪,৯০০ এরও বেশি ছিলেন “ব্যবসায়িক সিদ্ধান্ত গ্রহণকারী” এবং বাকীগুলি সাধারণ জনগণ হিসাবে বিবেচিত।

জাতিগত সাম্যতা, সামাজিক ন্যায়বিচারের প্রতিশ্রুতি, অভিযোজনযোগ্যতা এবং জলবায়ু লক্ষ্যে প্রতিশ্রুতি সহ এই বছরের প্রতিবেদনে বেশ কয়েকটি নতুন মেট্রিক যুক্ত হয়েছিল।

কানাডা ২০২০ সালে দ্বিতীয় নম্বরে উঠে সেরা সামগ্রিক দেশের জন্য প্রথম স্থান অর্জন করেছিল। এটির পরে রয়েছে জাপান, জার্মানি, সুইজারল্যান্ড এবং অস্ট্রেলিয়া। আমেরিকা যুক্তরাষ্ট্র ষষ্ঠ স্থানে আসে। ইরাক ৭৮ তম স্থানে রয়েছে।

“[কানাডা]

প্রতিবেদনে বলা হয়েছে, মানবাধিকার সম্পর্কে যত্নশীল এবং সামাজিক ন্যায়বিচারের প্রতি বদ্ধপরিকর একটি ভাল কাজের বাজার হিসাবেও বিবেচিত হয় । অতিরিক্ত হিসাবে, দেশটি দুর্নীতিগ্রস্থ নয় এবং সম্পত্তি অধিকারের সম্মান হিসাবে প্রথম স্থান অর্জন করেছে।

জীবন ও সামাজিক উদ্দেশ্যে মানের দিক থেকে কানাডাও প্রথম স্থান অর্জন করেছে। এটি এন্টারপ্রেনারশিপের জন্য ষষ্ঠ স্থানে, বেশিরভাগ ব্যবসায় বান্ধব দেশগুলির জন্য তৃতীয় এবং তত্পরতাতে তৃতীয় স্থান অর্জন করেছে।

২০২১ সেরা দেশগুলির প্রতিবেদন থেকে র‌্যাঙ্কিংয়ের কয়েকটি এখানে।

 

সেরা সামগ্রিক দেশ

১. কানাডা ২.জাপান ৩. জার্মানি ৪.সুইজারল্যান্ড ৫.অস্ট্রেলিয়া

জীবনের মানের

১. কানাডা ২.ডেনমার্ক ৩.নিউজিল্যান্ড ৪. সুইডেন৫. নেদারল্যান্ডস

শিল্পোদ্যোগ

১. জাপান ২. জার্মানি ৩. যুক্তরাষ্ট্র ৪. যুক্তরাজ্য ৫. দক্ষিণ কোরিয়া

সামাজিক উদ্দেশ্য

১. কানাডা ২. ডেনমার্ক ৩. নিউজিল্যান্ড ৪. সুইডেন ৫. নেদারল্যান্ডস

সাংস্কৃতিক প্রভাব

১. ইতালি ২. ফ্রান্স ৩. যুক্তরাষ্ট্র ৪. যুক্তরাজ্য ৫. জাপান

ব্যবসায়ের জন্য উন্মুক্ত (বেশিরভাগ ব্যবসায় বান্ধব)

১. সুইজারল্যান্ড ২. পানামা ৩. কানাডা ৪. ডেনমার্ক ৫. সুইডেন

অ্যাডভেঞ্চার (দেখার জন্য সেরা)

১. ব্রাজিল ২. ইতালি ৩. স্পেন ৪. গ্রীস ৫. থাইল্যান্ড ৬. শক্তি ৭. যুক্তরাষ্ট্র ৮. চীন ৯. রাশিয়া ১০. জার্মানি ১১. যুক্তরাজ্য ১২. তত্পরতা ১৩.যুক্তরাষ্ট্র ১৪. অস্ট্রেলিয়া ১৫. কানাডা ১৬. জার্মানি ১৭. সিঙ্গাপুর

#blog TO


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন