প্রবাসের সংবাদ ফিচার্ড

নিউ ইয়র্কে ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের মানসিক স্বাস্থ্য নিয়ে কর্মশালা

নিউ ইয়র্কে ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের মানসিক স্বাস্থ্য নিয়ে কর্মশালা

বছরের শুরুতেই ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের মানসিক স্বাস্থ্য নিয়ে কর্মশালা শুরু হয় গত বুধবার । কনকনে শীতের এই আবহাওয়াতেও নারীদের ১০০% অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

নিউ ইয়র্কের হেলথ ডিপার্টমেন্টের কমিউনিটি ট্রেনিং স্পেশালিস্ট মিঃ ম্যাথিউ মিত্র ও মিস ক্রিসচিন সেমিনারে মানসিক স্বাস্থ্য নিয়ে বিস্তারিত কথা বলেন। মানুষ মাত্রই তো মানসিক সমস্যায় ব্যতিগ্রস্থ। কিন্তু সেই সমস্যা থেকে নিজেকে কিভাবে ওভারকাম করা যায়, কি কি পন্থা অবলম্বন করলে সুস্থ থাকা যায় তা নিয়ে দীর্ঘ আলোচনা করা হয় এই সেমিনারে।

সেমিনারের আয়োজক ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের প্রেসিডেন্ট ইঞ্জি. আব্দুস সোবহান বলেন, আমরা অত্যন্ত সফলতার সাথে ইংরেজি ও কম্পিউটার কোর্সের পর মানসিক স্বাস্থ্য নিয়ে কর্মশালা পরিচালনা করলাম। কারণ শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতাও যে প্রয়োজন তা আমরা অনেকসময় উপলব্ধি করতে পারিনা। আজকের সেমিনারে তা স্পষ্ট যে আমরা অনেক সময় এসব নিয়ে কথা বলতেও দ্বিধাবোধ করি। আমরা চাই এখানে অনেক মানুষ এলেও কিছু মানুষেরও যদি এই সেমিনারে এসে তাদের সামাজিক চিন্তা চেতনার পরিবর্তন হয় জীবনে, তাতেই আমাদের স্বার্থকতা।

সেমিনারের গেস্ট স্পিকার ছিলেন TBN 24 এর ম্যানেজার (মার্কেটিং ও সেলস) ও বিশিষ্ট সমাজসেবক এফ মেজবাউজ্জামান। তিনি ফাউন্ডেশনের এমন সেবামূলক কাজের জন্য অভিনন্দন জানান এবং ভবিষ্যৎ সফলতা কামনা করেন। তিনি ফাউন্ডেশনের একজন অ্যাডভাইজারও বটে। তিনি এই ধরণের কর্মশালা চলমান রাখার জন্য বিশেষ অনুরোধও জানান।

পরিশেষে, সেমিনারে অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট প্রদানের মাধ্যমে এই মানসিক স্বাস্থ্যের কর্মশালা শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন