ভিএজি,বির  নতুন কমিটি গঠন এবং বঙ্গবন্ধু'র  স্বদেশ প্রত্যাবর্তন দিবস

কানাডা, ২৬ জানুয়ারী ২০২১, মঙ্গলবার

শিরোনাম

ভিএজি,বির  নতুন কমিটি গঠন এবং বঙ্গবন্ধু’র  স্বদেশ প্রত্যাবর্তন দিবস

সংগঠন প্রেরীত সংবাদ | ১২ জানুয়ারী ২০২১, মঙ্গলবার, ৯:০৩


ভিএজি,বির  নতুন কমিটি গঠন এবং বঙ্গবন্ধু’র  স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন  

ভয়েস ফর একাউন্ট্যাবিলিটি এণ্ড গুড গভার্নেন্স ইন বাংলাদেশ – ভিএজি,বি নির্বাহী কমিটির মেয়াদ শেষে সংগঠন পরিচালনায় জন্য আজ একটি অন্তরর্তীকালীন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
গতকাল সন্ধ্যায় ভিএজি,বি নির্বাহী কমিটির এক ভার্চ্যুয়াল এই সিদ্ধান্ত নেয়া হয়।
শাহ মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় ডঃ শোয়েব সাঈদ সাধারণ সম্পাদকের দ্বি-বার্ষিক সাংগঠনিক রিপোর্ট পেশ করেন এবং তা সভায় অনুমোদিত হয়। এরপর সভায় উপস্থিত সকলেই পর্যায়ক্রমে আলোচনায় অংশ নেন। সভা শেষে ২৩ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ১৫ জুন ২০২১ পর্যন্ত বহাল থাকবে। একটি পুর্নাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে এই কমিটির বিলুপ্তি হবে। আহবায়ক কমিটি নিম্নরূপ।
আহবায়কঃ শাহ মোস্তাইন বিল্লাহ, সদস্য সচিবঃ হামোম প্রমোদ সিনহা, সদস্যঃ ডঃ শোয়েব সাঈদ, দিলীপ কর্মকার, এহসানুল হক কামাল, এ এফ এম মাহমুদুল হাসান, এডোয়ার্ড কর্ণেলিয়াস গোমেজ, মনিরুল ইসলাম মনি কমিশনার (টরেন্টো), অধ্যপক মোহাম্মদ নাসির উদ্দিন, কাজী মাজহারুল ইসলাম বিপুল, শেরাম রিপন, জহুরুল ইসলাম, নাসির উদ্দিন (টাঙ্গাইল), শাহ আব্দুল বাতেন (ঢাকা), মাসুম আনাম, আশরাফুল কবির, জাহাঙ্গীর আলম, ক্যাপ্টেন মোঃ হাফিজ উল্যাহ, আনোয়ার হোসেন চৌধুরী, নাহিদা আকতার, মোঃ সিদ্দিক, কানন চৌধুরী ও মোঃ ইসমাইল হোসেন।
এছাড়াও, সভায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য বিদায়ী সাধারণ সম্পাদক ডঃ শোয়েব সাঈদকে ধন্যবাদ জানানো হয় ।

  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন 

“বঙ্গবন্ধু যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন এবং ১৯৭২ সনের ১০ জানুয়ারি যে বাংলাদেশে তিনি প্রত্যাবর্তন করেছিলেন সেই বাংলাদেশ এখন আর নেই। আদর্শিকভাবে আমরা সেখান থেকে অনেক দূরে সরে এসেছি। আমরা শাসনতান্ত্রিকভাবে বিচ্যুত হয়েছি। ধর্মীয় মৌলবাদের কাছে আত্মসমপর্ণ করার জন্য লক্ষ লক্ষ মানুষ রক্ত দেয়নি এবং দখলদার পাকিস্তানিদেরকে আত্মসমর্পনে বাধ্য করেনি। বস্তুত মৌলবাদী রাজনীতির বিরুদ্ধেই ছিলো বঙ্গবন্ধুর সারাজীবনের সংগ্রাম”। বঙ্গবন্ধুর সদেশ প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষে ভিএজি,বি আয়োজিত এক ভার্চ্যুয়াল আলোচনায় বক্তাগণ এসব কথা বলেন।  ভিএজি,বি আহবায়ক শাহ মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে ১০ জানুয়ারি সন্ধ্যায় মন্ট্রিয়লে এই আলোচনায় অংশ নেন তাজুল মোহাম্মদ, অধ্যাপক ডঃ সৈয়দ সাখাওয়াত হোসেন, মেজর অবঃ দিদার আতাউর হোসেইন, উৎপল কান্তি ধর, ডঃ শোয়েব সাঈদ, ডঃ সৈয়দ জাহিদ হোসেন, ডঃ তরুণ চক্রবর্তী, এ এফ এম মাহমুদুল হাসান, নাসির উদ্দিন, শাহ আব্দুল বাতেন, গোলাম মুহিবুর রহমান, ইয়াহিয়া আহমেদ, অশোক তেওয়ারি, গোপেন দেব, শামীমা কালাম, অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, আনোয়ার হোসেন চৌধুরী, লাইলী আক্তার সপ্না, বজলুর রহমান প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন ভিএজি,বির সদস্য-সচিব হামোম প্রমোদ সিনহা।

বার্তা প্রেরক-
হামোম প্রমোদ সিনহা, সদস্য-সচিব, ভিএজি,বি  I

 

এসএস/সিএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

চতুর্থ বর্ষপূর্তি

cbna 4rth anniversary book

Voyage

voyege fly on travel

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!