কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়লে ফোবানা কনভেনশন-পরবর্তী মিট দ্যা প্রেস

ফোবানা কনভেনশন-পরবর্তী মিট দ্যা প্রেসে বক্তব্য রাখঝছেন ফোবানার নেতৃবৃন্দ। ছবি: গোপেন দেব

মন্ট্রিয়লে ফোবানা কনভেনশন-পরবর্তী মিট দ্যা প্রেস

মন্ট্রিয়লে অনুষ্ঠিত ৩৭ তম ফোবানা কনভেনশন স্মরণকালের সেরা অনুষ্ঠান দাবী করে এর কর্মকর্তারা বলেন, এই সফলতার মূল শক্তি ছিল কর্মিদের নিরলস শ্রম আর সকল শ্রেণী পেশার প্রবাসীদের আন্তরিক সহযোগিতা।

প্রত্যয়দীপ্ত একদল মেধাবী ও কর্মমুখর সদস্যের বছরব্যাপী টিমওয়ার্কের কাছে সকল প্রকার প্রতিকূলতা ছিল তুচ্ছ বলেও মন্তব্য করেন তাঁরা।

আজ বৃহষ্পতিবার ৭ সেপ্টেম্বর সন্ধ্যায় ফোবানা কনভেনশন পরবর্তী মিট দ্যা প্রেসে আয়োজক কমিটির পক্ষ থেকে এর শীর্ষ কর্মকর্তারা এসব কথা বলেন। স্থানীয় ম্যারিয়ট হোটেলের একটি কনফারেন্স রুমে এই মিট দ্যা প্রেস অনুষ্ঠিত হয়।

কনভেনশনের কর্মকর্তারা বিশাল এই কর্মযজ্ঞে সরাসরি সম্পৃক্ত এবং নানাভাবে সহযোগিতা প্রদানকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

প্রথমেই পরিচয় পর্ব দিয়ে স্বাগত বক্তব্য রাখেন ৩৭ তম ফোবানা কনভেনর সাংবাদিক দেওয়ান মনিরুজ্জামান।

তিনি কনভেশনের সামগ্রিক চিত্র সংক্ষেপে তুলে ধরেন এবং সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

আরও পড়ুনঃ
কানাডায় ফোবানা সম্মেলনে দর্শক মাতালেন শিল্পী মমতাজ-বালাম
৩৮তম সম্মেলন ২০২৪ মিশিগান : আয়োজক বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান
ফোবনার প্রথম দিনের ছবি
ফোবানার শেষ দিনের ছবির অ্যালবাম

ধন্যবাদ বক্তব্যে ৩৭ তম ফোবানার চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী শামীমুল হাসান এবারের কনভেনশনে যুবসমাজের মধ্যে যে কর্মোদ্দীপনা ও ঐক্যবদ্ধতা দেখেছেন সেটি প্রশংসার দাবী রাখে উল্লেখ করে বলেন, কমিউনিটির স্বার্থে এটি যেন অটুট থাকে সেদিকে সকলকে দৃষ্টি রাখতে হবে। তিনি এবারের ফোবানায় কাজ করতে যেয়ে কমিটির সকল সদস্য বিশেষ করে যুব সমাজ তাঁকে যে সম্মান দেখিয়েছে তিনি তা সবসময় মনে রাখবেন বলে উল্লেখ করেন।

ফোবানা কনভেনশনের মেম্বার সেক্রেটারি হাফিজুর রহমান একটি স্বতঃস্ফুর্ত ও জমজমাট ফোবানার আসর জমিয়ে এর কর্মিরা মূলতঃ উত্তর আমেরিকায় মন্ট্রিয়লের সুনামকে উদ্ভাসিত করেছে বলে সন্তোষ প্রকাশ করেন।

এছাড়াও মিট দ্যা প্রেসে প্রশ্নোত্তর পর্বের আগে কমিটির বিভিন্ন বিভাগের কর্মকর্তারা দায়িত্বপালনকালে তাঁদের অভিজ্ঞতার চুম্বক অংশ বর্ণনা করেন।

কনভেনশনে স্থানীয় সকল সংগঠনের সদস্য ও সাংবাদিকদের উপস্থিতি ও অংশগ্রহনের অভিপ্রায়ে কমিটির পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হয়েছিল কীনা সাংবাদিকদের এমন প্রশ্নে কনভেনর দেওয়ান মনিরুজ্জামান জানান, একটি অংশগ্রহনমূলক আসর অনুষ্ঠানের ব্যাপারে যা যা করা দরকার সবই করা হয়েছে। পরিচ্ছন্ন মানসিকতা ও আদর্শকে যাঁরা ধারণ করেন তাঁরা সবাই মন্ট্রিয়লে অনুষ্ঠিত এবারের ফোবানা কনভেনশনকে নিজেদের অনুষ্ঠান মনে করেই যোগ দিয়েছেন।

অনুষ্ঠান করতে যেয়ে অভ্যন্তরিন কিংবা বাইরের কোনো পক্ষ থেকে কোনো বৈরিতা বা চাপ ছিল কীনা সাংবাদিকদের আরেক প্রশ্নে দেওয়ান মনিরুজ্জামান বলেন, নিজেদের মধ্যে বোঝাপড়ার কোনো সমস্যা ছিল না, বরং সৌহার্দ্যপূর্ণ ও ঐক্যবদ্ধ কমিটমেন্টে সবাই কাজ করেছে। আর বাইরের সকল প্রকার নেতিবাচকতা আমাদের কমিটির এই কমিটমেন্টের শক্তির কাছে খুবই তুচ্ছ ছিল।

শিল্পী সাফিনা করিমের সঞ্চালনায় মিট দ্যা প্রেসের শুরুটা হয় শাকিলা খানের গান দিয়ে।

সবশেষে সবাইকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।

উল্লেখ্য, মন্ট্রিয়লে গত ১,২ ও ৩ সেপ্টেম্বর লেবার ডে লং উইকেন্ডে হাজারো মানুষের মিলনমেলায় হোটেল শেরাটন, লাভালে ৩৭ তম ফোবানার জমজমাট আসর বসেছিল। এটির আয়োজক সংগঠন ছিল বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়ল।

সংবাদটি শেয়ার করুন