কানাডার সংবাদ ফিচার্ড

‘Sheikh Russel Dibas’ Observed in Washington DC

‘Sheikh Russel Dibas’ Observed in Washington DC

Washington, DC, 18 October 2021 . The Embassy of Bangladesh in Washington DC observed the Sheikh Russel Day, 58th birth anniversary of the youngest son of the Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman, in a befitting manner. The Embassy organised a programme at the Bangabandhu Auditorium on 18 October on this occasion.

Messages from the Hon’ble President and the Hon’ble Prime Minister on this occasion were read out by Economic Minister Mr. Mahdee Hasan and Minister (Consular) Mr. Md. Habibur Rahman, respectively.

Bangladesh Ambassador M. Shahidul Islam delivered a speech highlighting the life of Shaheed Sheikh Russel. He also paid deep tribute to the Father of the Nation and other members of his family. He said that Bangladesh is an example of maintaining communal harmony in the region but some unscrupulous people are trying to tarnish this image of the country. He asked all to remain cautious against such conspiracies.

A documentary on the memory of Sheikh Russel was screened at the event. A special prayer was offered, seeking eternal peace for the soul of Shaheed Sheikh Russel and others martyred on the fateful night of 15 August 1975.

 

ওয়াশিংটন ডিসিতে শেখ রাসেল দিবস পালিত

 ওয়াশিংটন ডিসি, ১৮ অক্টোবর ২০২১ ।। যথাযোগ্য মর্যাদায় ১৮ অক্টোবর ২০২১, সোমবার বাংলাদেশ ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮ তম জন্মবার্ষিকী-‘শেখ রাসেল দিবস’ উদযাপন করেছে।

যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ রাসেলের জন্মবার্ষিকী পালন করেছে।  দিবসটি উপলক্ষে শেখ রাসেলকে স্মরণ করে ১৮ অক্টোবর  দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের ইকোনমিক মিনিস্টার মেহেদী হাসান এবং মিনিস্টার কন্সুলার হাবিবুর রাহমান।

রাষ্ট্রদূত এম সহিদুল ইসলাম তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি শহীদ শেখ রাসেলসহ ১৯৭৫ এর ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকলের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতির একটি অনন্য দৃষ্টান্ত যা কিছু কুচক্রী মহল বিনষ্ট করতে অপতৎপরতা চালাচ্ছে। তিনি এরকম ষড়যন্ত্র রুখে দিতে সবার প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে শহীদ শেখ রাসেল এর স্মৃতিতে অবলম্বনে নির্মিত একটি  প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।  অনুষ্ঠানের শেষ পর্যায়ে শেখ রাসেল এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের নারকীয় হামলায় শহীদ হওয়া সকলের আত্মার মাগফিরাত কামনা করে একটি বিশেষ প্রার্থনা পরিচালিত হয়।

 

এসএস/সিএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

আপনার মতামত দিন