কানাডার সংবাদ ফিচার্ড

অবশেষে মাসিমা জ্যোতিকণা ভৌমিক চলে গেলেন না ফেরার দেশে

অবশেষে মাসিমা জ্যোতিকণা ভৌমিক  চলে গেলেন না ফেরার দেশে

মন্ট্রিয়ল, ২৫ নভেম্বর। প্রায় একুশদিন মৃত্যুর সাথে যুদ্ধ করে অবশেষে চলে গেলেন না ফেরার দেশে আমাদের প্রিয় মাসিমা, সর্বজন শ্রদ্ধেয় বয়োজোষ্ঠ জ্যোতিকণা ভৌমিক।

আজ দুপুর ১২টা ৪৬ মিনিটে মন্ট্রিয়লের CHUM হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিলো ৯২ বছর।

উল্লেখ্য গত ৪ নভেম্বর কালিপূজা এবং দীপাবলির আলোক উৎসব উপলক্ষে প্রজ্জ্বলিত প্রদীপের আগুন থেকে অসথর্কতার কারনে শাড়ীতে আগুন লেগে দগ্ধ হয়েছিলেন তিনি।

৯২ বছর বয়সেও তিনি তাঁর নিজস্ব সমস্ত কাজকর্ম পূজাঅর্চণা নিজেই করে থাকতেন। কিন্তু সেদিন হঠাৎ করে অসথর্কতার কারনে প্রজ্জ্বলিত প্রদীপ থেকে শাড়ীতে আগুন লেগে গেলে বুঝেওঠার পূর্বেই আগুন শরীরে ছড়িয়ে পড়ে এবং হাত এবং পা-এর কিছুটা অংশ জ্বলে যায়।  অগ্নিদগ্ধ হবার পর পরই অ্যাম্বুলেন্সে হাসপাতালে নেওয়া হলে ডাউনটাউনের সেন্ট ডেনিসের উপর CHUM হাসপাতারের বার্ন  ইউনিটের আইসিইউতে ২১ দিন ডাক্তারের তত্ত্ববধানে ছিলেন। অপরদিকে মাকে বাঁচাতে গিয়ে ছোট ছেলে রামকৃষ্ণ ভৌমিক গুরুতর আহত হয়েছিলেন।

মৃত্যুকালে দু’ ছেলে তিন কন্যা, নাতি-নাতনি-পুতনিসহ অসংখ্য আত্মীয়স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর স্বামীকে ১৯৭১ সালে পাকিস্তানী বর্বর বাহিনীরা হত্যা করে। স্বামী শহীদ হবার পর নিজেই সন্তান-সন্ততিদেরকে বড় করে তুলেছেন।

মাসিমার বড় ছেলে কানাডার সুপরিচিত ব্যক্তিত্ব, প্রাক্তন অধ্যাপক, কলামিস্ট, লেখক, সাংবাদিক এবং সিবিএনএ২৪ডটকমের প্রধান উপদেষ্টা বিদ্যুৎ ভৌমিক এবং ছোট ছেলে রামকৃষ্ণ ভৌমিক মন্ট্রিয়লে স্বাস্থ্যকর্মী হিসেবে কর্মরত। কোভিডের ভয়াবহতার সময় তাঁর অবদান স্মরণীয় হবার মতো।

শ্রদ্ধেয় জ্যোতিকণা ভৌমিক মাসিমার মৃত্যুতে কানাডা প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর প্রয়াণে দেশদিগন্ত মিডিয়া এবং  সিবিএনএ পরিবার ভীষণ শোকাহত, মর্মাহত।

মাসিমার মৃত্যুতে সিবিএনএ পরিবারের পক্ষ থেকে গভীর শোক,বিনম্র শ্রদ্ধা, পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সিবিএনএ-এর প্রধান নির্বাহী সদেরা সুজন। এছাড়া বাংলাদেশ হিন্দু মন্দিরসহ বিভিন্ন সংগঠন, ব্যক্তিবর্গরা গভীর শোক এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ফিউনারেলের সময়সূচি অচিরেই জানানো হবে।


 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন