কানাডার সংবাদ

জাস্টিন ট্রডো সেল্ফ আইসোলেশনে-সোফির করোনা ভাইরাস টেষ্ট- সব স্কুল বন্ধ!

জাস্টিন ট্রডো সেল্ফ আইসোলেশনে-সোফির করোনা ভাইরাস টেষ্ট- সব স্কুল বন্ধ!

জাস্টিন ট্রডো সেল্ফ আইসোলেশনে,  সোফির করোনা ভাইরাস টেষ্ট ।।করোনার সতর্কতা হিসেবে অন্টারিওর সব সরকারি স্কুল বন্ধ ঘোষণা

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ‘সেল্ফ আইসোলেশনে’ গিয়েছেন। তাঁর স্ত্রী ফ্লু’র উপসর্গ নিয়ে চিকিৎসকের শ্মরণাপন্ন  হলে তাকে করোনাভাইরাসের টেষ্ট করা হয়। এর পরেই প্রধানমন্ত্রী  নিজে সেল্ফ আইসোলেশনের সিদ্ধান্ত নেন বলে প্রধানমন্ত্রীর কার্যালয় আনুষ্ঠানিকভাবে জানিয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি বুধবার রাতে লন্ডন থেকে ফেরার পর পরই ফ্লুর উপসর্গ টের পান। চিকিৎসকের শ্মরণাপন্ন হলে তারা করোনা ভাইরাসের টেষ্ট করেন।

করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)।  প্রাণঘাতী এই ভাইরাসের উৎপত্তি চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে। সেখান থেকে এখন পর্যন্ত বিশ্বের ১২১টি দেশ ও অঞ্চলে দ্রুত ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। আজকের ১২ মার্চের দূপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্ব্যাপী ১ লাখ ২৭ হাজার ৮১০ জন।চীনে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮০৭৯৬ জন ।এর মধ্যে বিভিন্ন দেশে প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৭১৭ জন। একই সাথে সুখবর এই যে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্হও হয়ে উঠেছেন ৬৮৩৩৫ জন । ক্যানাডায় এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে  ১৩৮ জন ।

প্রধানমন্ত্রী জানিয়েছেন স্ত্রীর টেষ্টের ফলাফল না পাওয়া পর্যন্ত তিনি বাসায় অবস্থান করবেন। বৃহস্পতিবার এবং শুক্রবারের তার সব ধরনের বৈঠক এবং কর্মসূচী স্থগিত করা হয়েছে। তবে এই সময়ে তিনি টোলফোনে এবং ভিডি ও কনফারেন্সের মাধ্যমে দৈনিন্দিন কার্যক্রম পরিচালনা করবেন।

করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে অন্টারিও সকল সরকারি স্কুল দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে।

শনিবার শুরু হওয়া মার্চ ব্রেকের পর আরো দুই সপ্তাহ স্কুল বন্ধ থাকবে। আগামী ৫ এপ্রিল স্কুল পূণরায় খুলবে।

অন্টারিওর ৪৮০০ সরকারি স্কুল এই নির্দেশের  আ্ওতায় পড়ছে। কানাডায় এই প্রথম এক যুগে সব স্কুল বন্ধের ঘোষণা দেয়া হলো।

সংবাদ সূত্রঃ বিভিন্ন সংবাদ মাধ্যম ও নতুনদেশ

 

 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

13 − eleven =