প্রবাসের সংবাদ ফিচার্ড

১৭ ডিসেম্বর নিউইয়র্কে ‘ বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন ’

bongobondhu

১৭ ডিসেম্বর নিউইয়র্কে ‘ বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন ’

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে বিরাট আয়োজনে ‘ বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন ’ অনুষ্ঠিত হবে ১৭ ডিসেম্বর শুক্রবার লাগোয়ার্ডিয়া ম্যারিয়ট হোটেলের বলরুমে। 

দিনব্যাপী এই সম্মেলনে থাকবে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনী, কাব্য জলসা, বইমেলা এবং জয় বাংলা কনসার্ট। দেশ ও প্রবাসের খ্যাতিমান ব্যক্তিবর্গ, জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীরা এই সম্মেলনে অংশ নেবেন বলে জানিয়েছেন ‘সার্বজনীন মুজিববর্ষ উদযাপন কমিটি’র সদস্য-সচিব নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী। এই সম্মেলনের জন্যে গঠিত কমিটির আহ্বায়ক হচ্ছেন একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক, নিউজার্সির কাউন্সিলম্যান ও বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন্নবী এবং প্রধান সমন্বয়কারির দায়িত্ব পালন করছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সেক্রেটারি আব্দুল কাদের মিয়া। এই কর্মসূচির সমর্থনে প্রস্তুতি সভা হচ্ছে রবিবার অপরাহ্নে জ্যাকসন হাইটসে নবান্ন পার্টি হলে।

এর আগে ১৩ ডিসেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসে জুইশ সেন্টারে ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’র অনুষ্ঠান হবে। সম্মিলিত সাংষ্কৃতিক জোটের উত্তর আমেরিকাস্থ সভাপতি মিথুন আহমেদ জানান, ১৪ ডিসেম্বর প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদর্শনের আগে জ্যাকসন হাইটসের রাস্তায় ‘মোমবাতি মিছিল’ হবে। মুক্তিযুদ্ধের চেতনা লালনকারিরা এতে অংশ নেবেন।

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন