কানাডার সংবাদ

মন্ট্রিয়লে চল্লিশজনেরও বেশী বাংলাদেশি করোনায় আক্রান্ত

বাংলাদেশি করোনায় আক্রান্ত


মন্ট্রিয়লে চল্লিশজনেরও বেশী বাংলাদেশি করোনায় আক্রান্ত

কানাডার মন্ট্রিয়লে বসবাসকারী বাংলাদেশিরা করোনায় প্রচুর সংখ্যক আক্রান্ত হয়েছেন গত পাঁচ ছয় সপ্তাহের মধ্যে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে জানা গেছে ৪০ জনেরও বেশী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন।

তবে আশার কথা হলো অর্ধেকের বেশী করোনা আক্রান্ত রুগী ভাইরাস মোকাবেলা করে সুস্থ্য হয়েছেন। মন্ট্রিয়লের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন পনের জনেরও বেশী।

মন্ট্রিয়লে করোনার ফার্স্ট ওয়েভে অল্প সংখ্যক বাংলাদেশী আক্রান্ত হলেও সেকেন্ড ওয়েভ শুরু হওয়ার পরে বাংলাদেশীদের মধ্যে আক্রান্তের সংখ্যা কয়েকগুন বৃদ্ধি পেয়েছে।

এদিকে প্রচুর সংখ্যক বাঙালী বসবাসকারী এলাকা পার্ক এক্সে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ব্যাপকভাবে। এ পর্যন্ত করা কোভিড টেস্টের শতকরা ১৫ভাগই পজেটিভ এসেছে এই এলাকায়। চিন্তিত সিটির স্বাস্থ্য বিভাগ একটি স্থায়ী কোভিড টেস্ট সেন্টার থাকার পরেও লিয়াজ পার্কে আরেকটি অস্থায়ী টেস্ট সেন্টার স্হাপন করেছে।

হাসপাতালগুলোতে করোনা রুগীর সংখ্যা বৃদ্ধি এবং আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রনে আনতে না পারায় মন্ট্রিয়লসহ কুইবেক প্রভিন্সের কয়েকটি এলাকায় আরো চার সপ্তাহের জন্য আংশিক লকডাউনের সময় বৃদ্ধি করেছে প্রভিন্সিয়াল সরকার।রেস্টুরেন্ট বার ক্যাসিনো জিম লাইব্রেরি ইত্যাদি পূর্বের মতোই বন্ধ থাকছে আগামী ২৩ নভেম্বর পর্যন্ত। বন্ধ থাকবে বাসায় এক বা একাধীক অতিথি আপ্যায়নও।

পনের মিনিটে করোনা টেস্টের ফলাফল পেতে কানাডার ফেডারেল সরকার ‘আইডি নাউ’ টেস্টের সরঞ্জাম বিতরণ করেছে প্রভিন্সিয়াল সরকারগুলোর হাতে।

মন্ট্রিয়লে নভেম্বরেই ত্বড়িত ফলাফলের পরীক্ষা পদ্ধতি চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।তবে প্রাথমিকভাবে ফ্রন্ট লাইন ওয়ার্কারসহ জরুরী প্রয়োজনেই এই পদ্ধতি ব্যাবহার করা হবে।তবে বিশ্বব্যাপী ব্যাবহৃত ও বিশ্বস্ত বর্তমানের পিসিআর পদ্ধতিও থাকবে।

সিএ/এসএস

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আপনার মতামত দিন