কানাডার সংবাদ

মন্ট্রিয়লে কী করবেন যদি আপনার করোনাভাইরাসের লক্ষণ রয়েছে

COVID-19: Premier asked seniors over 70 to stay home ! Premier François Legault on Saturday

মন্ট্রিয়লে কী করবেন যদি আপনার করোনাভাইরাসের লক্ষণ রয়েছে

মন্ট্রিয়াল – আপনি যদি শঙ্কিত হন যে আপনি COVID-19 – কাশি, জ্বর এবং শ্বাসকষ্টের লক্ষণগুলি অনুভব করতে পারেন – তবে পরীক্ষা ও চিকিত্সা করার জন্য আপনার যে পদক্ষেপগুলি নেওয়া দরকার তা এখানে: 811 কল করুন কেবলমাত্র 811 কল করুন যদি আপনি বিশ্বাস করেন যে আপনার কাছে ভাইরাসের লক্ষণ রয়েছে। তথ্যের জন্য কল করার জন্য আরও একটি ফোন নম্বর রয়েছে (1 877 644 4545.)একজন স্বাস্থ্যসেবা পেশাদার আপনাকে মূল্যায়ন করবে এবং প্রয়োজনে আপনাকে অ্যাপয়েন্টমেন্ট দেওয়া হবে।

মন্ট্রিয়লে কী করবেন যদি আপনার করোনাভাইরাসের লক্ষণ রয়েছে ।। কভিড -১৯: প্রিমিয়ার ৭০ বছরের বেশি বয়স্ক সিনিয়রদের বাড়িতে থাকতে বলেছেন

আপনি যদি একজন প্রাপ্তবয়স্ক হন তবে আপনাকে পরীক্ষা করার জন্য হোটেল ডিউ  হাসপাতালের বিশেষ ক্লিনিকে রেফার করা হবে।

আপনি যদি ১৮ বছরের কম বয়সী শিশু সহ প্রাপ্তবয়স্ক হন তবে আপনার দুজনকেই একই সাথে পরীক্ষার জন্য হোটেল ডিউ হাসপাতালের বিশেষ ক্লিনিকে রেফার করা হবে।

যদি আপনি ১৮ বছরের কম বয়সী কোনও শিশুকে সেই উপসর্গ দেখেন তাহলে সেন্ট-জাস্টিন হাসপাতালে রেফার করা হবে, যা ভাইরাসের ক্ষেত্রে পরীক্ষা এবং চিকিৎসার জন্য মনোনীত করা হয়েছে।

 

পরীক্ষা নেওয়া

একবার আপনার পরীক্ষা করা হয়ে গেলে ফলাফল ফিরে না আসা পর্যন্ত আপনাকে নিজেকে বিচ্ছিন্ন করার পরামর্শ দেওয়া হবে।

যদি আপনার ফলাফলগুলি নেতিবাচক ফিরে আসে তবে আপনি নিয়মিত ক্রিয়াকলাপ পুনরায় শুরু করতে সক্ষম হবেন।

যদি আপনার ফলাফল ইতিবাচক ফিরে আসে, স্বাস্থ্যসেবা পেশাদাররা আপনাকে পরবর্তী পদক্ষেপগুলি সম্পর্কে পরামর্শ দেবে।

দীর্ঘ সময় অপেক্ষা

টেলিফোনে দীর্ঘ অপেক্ষার সময় নিয়ে উদ্বেগ রয়েছে , অবশ্য  স্বাস্থ্য কর্তৃপক্ষ স্বীকার করেছে যে লাইনটি ‘প্রযুক্তিগত সমস্যা’ ভুগছে।

সিআইইউএসএস-সেন্টার-সুডের মুখপাত্র জিন নিকোলাস অবি বলেছেন, ৮১১ লাইনটি প্রতিদিন প্রায় ১৭০০০ কল পেয়ে আসছে।”

প্রদেশটি করোনভাইরাস সম্পর্কে যে কোনও প্রশ্নের উত্তর দিতে একটি হটলাইনও সেট আপ করেছে: 1 877 644 4545।

কভিড -১৯: কিজিজি টয়লেট পেপার, হ্যান্ড স্যানিটাইজার, ফেস মাস্ক এবং অন্যান্য আইটেমের তালিকা নিষিদ্ধ করেছে ।

 

কভিড -১৯: বসন্তের আবহাওয়া সত্ত্বেও মন্ট্রিলের দোকানগুলি খালি রয়েছে একমাত্র গ্রোসারী আর সুপার মার্কেটছাড়া।

 

কভিড –১৯: করোনভাইরাস কতক্ষণ পৃষ্ঠে বেঁচে থাকতে পারে?

দ্রুত উত্তর: আমরা নিশ্চিত নই

ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান যোগাযোগকারী অ্যাডা ম্যাকভিয়ান সিটিভি নিউজকে বলেছিলেন যে এই সপ্তাহে কেবল ভাইরাসটিই সংক্রামক হয়েছে, তাই প্লাস্টিক, কাঠ, ধাতু এবং অন্যান্য উপরিভাগে ভাইরাস কতক্ষণ বেঁচে থাকতে পারে তা বলার কোনও সঠিক উপায় নেই।

“একাংশের সমস্যাটি হ’ল বিভিন্ন ধরণের পৃষ্ঠে এই নির্দিষ্ট ভাইরাসটি কতক্ষণ বেঁচে থাকতে পারে সে সম্পর্কে আমাদের বোঝার জন্য আমাদের যে ধরণের অধ্যয়ন করতে হবে তা ল্যাবটিতে ভাইরাসটির সংক্রামক অর্জনে সক্ষম হওয়া দরকার এবং এটি কেবল কীভাবে করা যায় তা আবিষ্কার করা হয়েছিল “এই সপ্তাহে এটি করুন,” ম্যাকভিয়ান বলেছেন।

স্বাস্থ্য বিজ্ঞানের প্রিপ্রিন্ট সার্ভারের বিষয়ে সম্প্রতি প্রকাশিত একটি গবেষণা , মেডআরসিভ , পাওয়া গেছে যে কভিড -১৯ এর স্থায়িত্ব “সারসের সাথে খুব মিল” নিবন্ধটি অবশ্য পিয়ার-রিভিউ করা হয়নি।

(সম্পূর্ণ নিবন্ধটি এই নিবন্ধের শেষে পোস্ট করা হয়েছে।)

সমীক্ষায় দেখা গেছে যে ভাইরাসটি তিন ঘন্টা পর্যন্ত বায়ুবাহিত সনাক্ত করা যেতে পারে। তামার উপর, সমীক্ষায় দেখা গেছে যে ভাইরাসটি চার ঘন্টা অবধি, কার্ডবোর্ডে 24 ঘন্টা এবং স্টেইনলেস স্টিল এবং প্লাস্টিকের উপর দুই থেকে তিন দিনের জন্য সনাক্ত করা যেতে পারে।

“এইচসিওভি -১৯ প্লাস্টিক এবং স্টেইনলেস স্টিলের উপর সবচেয়ে স্থিতিশীল ছিল এবং 72 ঘন্টা পোস্ট-অ্যাপ্লিকেশন (চিত্র 1 বি) পর্যন্ত সনাক্ত করা সম্ভব হয়েছিল, যদিও ততক্ষণে ভাইরাসের টাইটারটি হ্রাস পেয়েছিল,” সমীক্ষায় বলা হয়েছে।

প্রিন্সটন বিশ্ববিদ্যালয়, ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়, জাতীয় অ্যালার্জি ইনস্টিটিউট এবং ১২ টি সংক্রামক রোগ এবং অন্যান্য গবেষকরা এই গবেষণায় অবদান রেখেছিলেন।

রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলি এখনও পরামর্শ দেয় যে ভাইরাসটির সর্বাধিক সাধারণ বিস্তারটি ব্যক্তি-ব্যক্তি থেকে যোগাযোগের মাধ্যমে।

যাইহোক, সিডিসি যোগ করেছে: “এটি সম্ভবত ভাইরাসযুক্ত কোন পৃষ্ঠ বা বস্তুকে স্পর্শ করে এবং তার নিজের মুখ, নাক বা সম্ভবত তাদের চোখ স্পর্শ করে কোনও ব্যক্তি COVID-19 পেতে পারে, তবে এটি ভাবা হয় না ভাইরাসটি ছড়িয়ে যাওয়ার প্রধান উপায় হতে হবে।

 

আরও সঠিক সংখ্যা, ম্যাকভিন বলেছেন, অদূর ভবিষ্যতে আসা উচিত।

“আমি মনে করি আমরা আসলে আরও ভাল নম্বর এগিয়ে যাব,” তিনি বলেছিলেন। “সাধারণভাবে, আপনি যতটা সম্ভব পরিষ্কার করতে চান এবং ভাইরাসটি মারা গিয়েছিলেন বলে বিশ্বাস করবেন না কারণ আপনি কিছুক্ষণের জন্য পৃষ্ঠটি একা রেখেছিলেন।”

 

মন্ট্রিয়াল – কিউবেকের স্বাস্থ্য মন্ত্রী বৈশ্বিক COVID-19 মহামারীটির আলোকে ৩১ আগস্ট পর্যন্ত পেশাদার কারণে প্রদেশের সমস্ত চিকিত্সা পেশাদারদের বিদেশে ভ্রমণ না করার নির্দেশ দিয়েছে।

 

এই আদেশটিতে কিউবেকের সমস্ত স্বাস্থ্য পেশাদারদের কভার রয়েছে, রোগীদের সংস্পর্শে আসা ইন্টার্নস এবং সম্মেলনে যোগ দেওয়া, স্বাস্থ্য প্রতিনিধি দলের ভ্রমণে অংশ নেওয়া বা কানাডার বাইরে ইন্টার্নশিপ করা সহ যে কোনও কারণেই যাতায়াত নিষেধ করা হয়েছে।  বয়স্ক মানুষদেরকে ঘর থেকে বের না হবার জন্য নির্দেশ করা হয়েছে। ।

কিউবেকের জুনিয়র স্বাস্থ্য ও সমাজসেবা মন্ত্রী লুসি ওপাট্র্নির স্বাস্থ্য পেশাদারদের একটি চিঠিতে এই নির্দেশিকাগুলি দেওয়া হয়েছে।

এই আদেশটি স্বাস্থ্য পেশাদারদের জন্য ব্যক্তিগত ভ্রমণ নিষিদ্ধ করে না তবে যারা দেশের বাইরে ভ্রমণ করে তাদেরকে বুদ্ধিমান হওয়ার জন্য অনুরোধ করে এবং হুঁশিয়ারি দিয়েছিল যে চিকিত্সা পৃথকীকরণ প্রত্যাবর্তনের পরে যাত্রীদের জন্য অপেক্ষা করতে পারে, যদিও তারা বর্তমানে উচ্চতর ঝুঁকি হিসাবে বিবেচিত নয় এমন দেশগুলিতে ঘুরে দেখছে। বিষয়টি করোনভাইরাস।

যত সম্ভব একসাথে কয়েকজনে একত্রিত না হবার অনুরোধ করা হয়েছে। কোন পরিচিতজন-স্বজন কিংবা বন্ধু অন্যদেশ ভ্রমণ করে আসে তাকে অবশ্যই করোনাভাইরাস থেকে মুক্ত থাকার জন্য ১৪ দিনের জন্য একা থাকতে হবে অন্যকে সংক্রামক না করার জন্য।

বার বার হাত পরিস্কার করতে হবে সাবান দিয়ে, টেলিফোন, দরোজার লক, ক্যাটারিং সামগ্রী এবং যা যা নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ব্যবহার বা স্পর্শ করবেন তা স্যানিটাইজার দিয়ে পরিস্কার রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

 

 

 

 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

one × four =