প্রবাসের সংবাদ

মুজিব বর্ষে স্মারক ডাকচিহ্ন প্রকাশ করবে যুক্তরাষ্ট্র

মুজিববর্ষে আমাদের প্রত্যাশা

মুজিব বর্ষে স্মারক ডাকচিহ্ন প্রকাশ করবে যুক্তরাষ্ট্র ।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র ডাক বিভাগ (ইউএসপিএস) বঙ্গবন্ধুর ছবি সম্বলিত একটি বিশেষ সচিত্র ডাকচিহ্ন (পিকটোরিয়াল পোস্ট মার্ক) প্রকাশ করবে। মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনে বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ ২০২০ সকাল ১১টায় নিউইর্য়কের জ্যাকসন হাইট্স পোস্ট অফিস থেকে এই স্মারক ডাকচিহ্ন প্রকাশিত হবে।

এ ছাড়া ২৬ মার্চ যুক্তরাষ্ট্রের ডাক বিভাগের বিশেষ বুলেটিনে এই স্মারক প্রকাশিত হবে।

আজ রোববার মুক্তধারা ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন ডাক বিভাগের স্মারক ডাকটিকিট বিভাগ মুক্তধারা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী বিশ্বজিত সাহার কাছে এক বার্তায় জানিয়েছে, ১৭ মার্চ থেকে পরবর্তী ৩০ দিনের জন্য এই সচিত্র ডাকচিহ্ন সম্বলিত সিলমোহর ব্যবহারের সুযোগ থাকবে। শুধুমাত্র সুনির্দিষ্ট ডাক অফিসে (জ্যাকসন হাইটস, নিউইয়র্ক) এই সিলমোহর সংবলিত ডাক টিকিট কেনার সুযোগ থাকবে।

মুক্তধারা ফাউন্ডেশন জানিয়েছে, বাংলাদেশের জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মার্কিন ডাক বিভাগের এই বিশেষ সচিত্র ডাকচিহ্ন প্রকাশ উপলক্ষ্যে জ্যাকসন হাইটসের প্রধান ডাক অফিসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রবাসী বাংলাদেশি ছাড়াও একাধিক মার্কিন নির্বাচিত জনপ্রতিনিধি উপস্থিত থাকবেন বলে আশ্বাস দিয়েছেন।

জাতির পিতার জন্মশতবার্ষিকীর লগ্নে আন্তর্জাতিক বলয়ে বঙ্গবন্ধুকে নানাভাবে শ্রদ্ধা জানানোর উদ্যোগের একটি প্রয়াস বলে অভিহিত করেন এই স্মারক ডাকচিহ্নের আবেদনকারী মুক্তধারা ফাউন্ডেশনের নির্বাহী বিশ্বজিত সাহা।

মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনে ২৫ সেপ্টেম্বর ১৯৭৪, যেদিন বঙ্গবন্ধু জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়েছিলেন সেদিনটিকে ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা করে নিউইয়র্ক স্টেট সিনেট।

-বাসস

 

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ     
কানাডার সংবাদ
দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com
সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

one + fourteen =