প্রবাসের সংবাদ ফিচার্ড

সিউলস্থ বাংলাদেশ দূতাবাসে শেখ কামাল-এর ৭২ তম জন্ম বার্ষিকী পালন

সিউলস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২ তম জন্ম বার্ষিকী পালন

সিউলস্থ বাংলাদেশ দূতাবাস আজ ০৫ আগস্ট ২০২১ তারিখ যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২ তম জন্ম বার্ষিকী পালন করে। কোভিড-১৯ মহামারীর প্রেক্ষিতে সামাজিক দূরত্ব বিধি বলবৎ থাকায় শুধুমাত্র দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণের অংশগ্রহণে দূতাবাস ঘরোয়াভাবে এ অনুষ্ঠান পালন করে।

দিনের কর্মসূচি পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠ করার মাধ্যমে শুরু হয়। এরপর শহিদ ক্যাপ্টেন শেখ কামালসহ জাতির পিতা, তাঁর পরিবারের অন্যান্য শহিদ সদস্য ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করে এবং দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং তাঁদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে শহিদ ক্যাপ্টেন শেখ কামালের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অতঃপর দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আলোচনা পর্বে অংশগ্রহণ করেন এবং শহিদ ক্যাপ্টেন শেখ কামালের গৌরবময় জীবন সম্পর্কে আলোচনা করেন। মুক্তিযুদ্ধের বড় সংগঠক হিসেবে স্বাধীন বাংলাদেশের ক্রীড়া, শিক্ষা ও সাংস্কৃতিক অঙ্গনে তিনি যে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন এ বিষয়ে বক্তাগণ আলোকপাত করেন।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তাঁর জীবনী সম্পর্কে আলোচনাকালে রাষ্ট্রদূত বলেন যে, বহু গুণের অধিকারী শহিদ ক্যাপ্টেন শেখ কামাল মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। এছাড়া, দক্ষ সংগঠক হিসেবে তিনি বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে এবং বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন যা বাংলাদেশের জনগণের জন্য বিশেষত যুব সমাজের কাছে অফুরন্ত অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। তিনি শহিদ ক্যাপ্টেন শেখ কামালের গৌরবময় জীবন ও আদর্শে অনুপ্রাণিত হয়ে সকলকে জাতির পিতার ‘সোনার বাংলা’ বাস্তবায়নে একযোগে কাজ করে যাওয়ার আহবান জানান।

সিউল, ০৫ আগস্ট ২০২১


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন