প্রবাসের সংবাদ

সৌদি প্রবাসী বাংলাদেশি নিখোঁজ

কর্মসংস্থান ও জনশক্তি অফিসার মুস্তাফিজুর রহমান বলেন

সৌদি আরবে আনোয়ার আলী নামে (৩৮) এক প্রবাসী বাংলাদেশি নিখোঁজ হয়েছে। তিনি গত ৩১ ডিসেম্বর দেশটির পূর্ব প্রদেশের রাজধানী দাম্মাম শহরের আলবাদিয়া এলাকার ভাড়া বাড়ি থেকে বেড় হয়ে আর বাসায় ফিরে আসেনি। নিখোঁজ আনোয়ার আলী মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চর আজিমপুর গ্রামের ফজু শেখের ছেলে। এ ঘটনায় তার মা-বাবাসহ পরিবারের লোকজন মানুষিক ভাবে ভেঙে পড়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, নিখোঁজ আনোয়ার আলী ১৫ বছর আগে কাজের জন্য সৌদি আরবে যান। তিনি দেশটির পূর্ব প্রদেশের রাজধানী দাম্মাম শহরের আলবাদিয়া এলাকার ১২ নাম্বার রোডের ২২৬ নাম্বার ভাড়া বাড়িতে বসবাস করতেন। সেখানে আল-ইব্রাহীম নামে এক সৌদি নাগরিকের তত্ত্বাবধানে বাসাবাড়ির প্রিন্টিং ও রংয়ের কাজ করতেন। তিন মাস আগে আনোয়ার দেশে ছুটি কাটিয়ে আবার সেখানে গিয়ে কাজে যোগ দেন। এ সৌদি প্রবাসী বাংলাদেশি নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ আনোয়ার আলীর বড় ভাই শেরালী জানান, গত ৩১ ডিসেম্বর সৌদি আরব সময় সকাল ১১টার দিকে অজ্ঞাত এক ব্যক্তির ফোন পেয়ে ভাড়া বাড়ি থেকে বেড় হন আনোয়ার আলী। এরপর সে আর বাসায় ফিরেনি। নিখোঁজের পর হতে তার ব্যবহৃত মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে। সেখানে অবস্থানরত স্বজনরাও আমার ভাইয়ের কোনো সন্ধান পাচ্ছেন না। কফিল (মালিক) আল-ইব্রাহীমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনিও আনোয়াকে খুঁজে পাচ্ছেন না বলে জানান।

আরও পড়ুনঃবাবা-মা’র সামনে ছেলের দুঃসহ মৃত্যুদৃশ্য

এদিকে সৌদি প্রবাসী আনোয়ার আলীর নিখোঁজের ঘটনায় তার মা-বাবা ও আত্মীয় স্বজনরা মানসিকভাবে ভেঙে পড়েছেন। কি করবে বুঝে উঠতে পারছেন না তারা। নিখোঁজ আনোয়ার আলীর সন্ধান পেতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ দূতাবাস ও সেখানে অবস্থানরত বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেছেন স্বজনরা।

উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমত উল্লাহ জানান, সৌদি প্রবাসী আনোয়ার আলীর নিখোঁজের বিষয় নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সৌদি দূতাবাস কর্মকর্তাদের সাথে কথা বলেছি। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসার মুস্তাফিজুর রহমান বলেন, নিখোঁজ আনোয়ার আলীর পাসপোর্ট ও আকামাসহ প্রয়োজনীয় কাগজপত্র পেলে যত দ্রুত সম্ভব তার সন্ধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে 

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − 2 =