ফিচার্ড বিনোদন বিশ্ব

শাহরুখের ছবি দেখতে উৎসাহী ব্রিটেন সরকার

অবৈধ পথে লন্ডন পাড়ি, শাহরুখের এই ছবি দেখতে উৎসাহী ব্রিটেন সরকার

নিজেদের ভবিষ্যৎ ভালো করার জন্য বিদেশ যেতে চান, কিন্তু ইংরেজিতে দুর্বল হওয়ায় লন্ডন যাওয়ার ভিসা  পান না। এমতাবস্থায় প্রেমিকা এবং বন্ধুদের স্বপ্নপূরণের লক্ষ্য নিয়ে লন্ডনের উদ্দেশ্যে পাড়ি জমান পাঁচজন। বিদেশ পাড়ি এবং অভিবাসন ঘিরেই নির্মিত হয়েছে শাহরুখ খান ও তাপসী পান্নু অভিনীত ‘ডানকি’ সিনেমা। সোজা পথে ভিসা নিয়ে লন্ডন যেতে পারছেন না তাঁরা।

তাই তাঁরা ঠিক করেন ডানকি পথে অর্থাৎ অবৈধ পথে নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে লন্ডন পৌঁছবেন তাঁরা।

এমনই এক বিষয়কে বড় পর্দায় ফুটিয়ে তোলেন পরিচালক রাজ কুমার হিরানি। হাস্যরসের মোড়কে অনেক কঠিন বিষয়কে তুলে ধরেন এই পরিচালক। সিনেমাটি মুক্তির পর বিশ্বজুড়েই আলোচনা তৈরি করেছে।

এবার এই ছবি দেখতে আগ্রহী ব্রিটিশ সরকার।

গত বছরের ২১ ডিসেম্বর মুক্তি পায় সিনেমাটি। ভারতের দর্শক মহলে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে এই ছবি। নিজ দেশ থেকেই প্রায় ৪০০ কোটি রুপির ব্যবসা করেছে।

এ ছাড়া রাষ্ট্রপতি ভবনে দেখানো হয়েছে এই ছবি। শুধু ভারতের রাষ্ট্রপতি ভবনে নয়, এই ছবি দেখানো হয়েছে আমেরিকা, হাঙ্গেরিসহ বিভিন্ন দেশের দূতাবাসে। এবার খোদ ব্রিটিশ সরকার এই ছবি দেখার ইচ্ছা প্রকাশ করেছে।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, ছবিটি বর্তমান সময়ে অভিবাসনের মতো গুরুত্বপূর্ণ বিষয়কে তুলে ধরছে, যা ভীষণভাবে সময়োপযোগী বলেই মত ব্রিটিশ সরকারের। সে কারণেই তারাও দেখতে চাইছে শাহরুখের  ‘ডানকি’।

রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র।

সূত্র: কালের কন্ঠ

সংবাদটি শেয়ার করুন