প্রবাসের সংবাদ ফিচার্ড

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য হেল্পলাইন নম্বর প্রকাশ

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য হেল্পলাইন নম্বর প্রকাশ

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের প্রতিবেশী ইউরোপীয় দেশগুলোর বাংলাদেশ কূটনৈতিক মিশনের সঙ্গে যোগাযোগ করতে বলেছে বাংলাদেশ।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ইউক্রেনের সীমান্তবর্তী পোল্যান্ড, রোমানিয়া, স্লোভাকিয়া, হাঙ্গেরি ও মলদোভায় যেতে সাহায্যের জন্য হেল্পলাইন নম্বর জারি করেছে।

স্লোভাকিয়া ও হাঙ্গেরির জন্য বাংলাদেশি নাগরিকদের অস্ট্রিয়া ও ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাসের  সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে।

তারা ডেপুটি চিফ অব মিশন রাহাত বিন জামানের সঙ্গে +৪৩৬৮৮৬০৩৪৪৪৯২ নাম্বারে এবং জুবায়দুল এইচ. চৌধুরীর সঙ্গে +৪৩৬৮৮৬০৬০৩০৬৮ নাম্বারে কথা বলতে পারেন।

এছাড়া রোমানিয়া ও মলদোভার জন্য রোমানিয়ার রাজধানী বুখারেস্টের বাংলাদেশ দূতাবাসে +৪০(৭৪২)৫৫৩৮০৯ নাম্বারে এবং মীর মেহেদী হাসানের সঙ্গে +৪০(৭৪২)৫৫৩৮০৯ নাম্বারে (টেল ও হোয়াটসঅ্যাপ গ্রুপ) যোগাযোগ করতে পারবেন।

পোল্যান্ডের জন্য দেশটির রাজধানী ওয়ারশস্থ পোল্যান্ডে বাংলাদেশ দূতাবাসে মো. মাসুদুর রহমানের সঙ্গে +৪৮৭৩৯৫২৭৭২২ নাম্বারে, মো. মাহবুবুর রহমানের সঙ্গে +৪৮৫৭৯২৬২৪০৩, এমএসটি ফারহানা ইয়াসমিনের সঙ্গে +৪৮৬৯০২৮২৫৬১ নাম্বারে, জনাব বিল্লাল হোসেনের সঙ্গে +৪৮৭৩৯৪১২৩৫৩ নাম্বারে এবং মো. রব্বানীর সঙ্গে +৪৮৬৯৬৭৪৫৯০৩ নাম্বারে যোগাযোগ করতে পারবেন।

 

আরও পড়ুন

ইউক্রেনে রুশ আক্রমণ কার্যকরভাবে শুরু! বিশ্বব্যাপী নিন্দা

ইউক্রেন-রাশিয়ার পাল্টাপাল্টি হামলায় ১০০ সৈন্য নিহত

রাশিয়া-ইউক্রেন : কার জোর কত?


সংবাদটি শেয়ার করুন