কানাডার সংবাদ

এয়ার কানাডার ১৬,৫০০ কর্মচারী সাময়িক অব্যাহতি

এয়ার কানাডার ১৬,৫০০ কর্মচারী সাময়িক অব্যাহতি
ছবি সংগৃহিত

মন্ট্রিয়ল ভিত্তিক এয়ারলাইন্স সংস্থা এয়ার কানাডার ১৬,৫০০ কর্মচারীকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। কোভিড-১৯ করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারী প্রকোপের কারণে সারা বিশ্বের সব ব্যবসা-বানিজ্য থেকে শেয়ার বাজার সবকিছুতে ধ্বস নেমেছে । তার ধারাবাহিকতায় কানাডার সর্ববৃহত এয়ার লাইন্স এয়ার কানাডায় ও প্রভাব ফেলেছে। আজ ১৬৫০০ কর্মচারীকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। যা শুক্রবার থেকে কার্যকর হবে।

এয়াল লাইন্সের প্রধান নির্বাহী ক্যালন রবিনেস্কু বলেন খুবই দুঃখজনক যে এয়ার লাইন্সের কর্মচারীদের বিশাল বহর কাজ থেকে অব্যাহতি দিতে হচ্ছে এছাড়া আমাদের করার কিছুই নেই। ছোট্ট পরিসরে সংস্থাটি চালাতে হচ্ছে। সারা বিশ্বব্যাপি কোভিড-১৯ মহামারীর কারনে আন্তর্জাতিক এবং মার্কিন রুট বন্ধ করে দেওয়া হয়েছে বিশ্বের অন্যান্য এয়ার লাইন্সে কানেকটিং ফ্লাইটগুলো বন্ধ থাকায় আমাদের এ সিদ্ধান্ত নিতে হয়েছে।

air-canada-biman

 

এই বিশাল বহরের কর্মচারীদেরকে সাময়িক অব্যাহতি দেওয়াতে এয়ার লাইন্সের ৫০০ মিলিয়ন ডলার সাশ্রয় হবে যা আগামী পথ চলতে সংস্থাটির জন্য বড় সহায়ক হবে। এই দুর্যোগময় সময়ে এয়ার কানাডার সিও ক্যালন রবিনেস্কু এবং চীফ ফিনান্সিয়াল মাইক রুসিও কোন বেতন নিবেন না এছাড়া যারা কাজ করবেন তাদের বেতন থেকে ২৫ থেকে ৩০ শতাংশ কম দেওয়া হবে।  তবে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে পুনরায় নিয়োগ দেওয়া হবে তবে কবে কখন তা অনিশ্চিত বলে বলা হয়েছে।

 

সি/এসএস



 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − seven =