দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জে তীব্র শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের সরব উপস্থিতি

কমলগঞ্জে তীব্র শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের সরব উপস্থিতি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সহিংসতার আশংকার মধ্যে দিয়েই বুধবার সকাল থেকে শুরু হয়েছে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেক প্রার্থীরা। তাঁরা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবিও জানিয়েছেন নির্বাচন কমিশনের কাছে। তবে প্রশাসনের পক্ষ থেকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের সর্ব্বাত্মক প্রস্তুতি গ্রহণপূর্বক ভোটগ্রহণ শুরু হয়েছে। এ রির্পোট লেখা পর্যন্ত বুধবার সকাল ১১টা পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তীব্র শীত উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে ভোট প্রদানের জন্য ভোটাররা ভোট কেন্দ্রে উপস্থিত হয়েছেন।

পঞ্চম ধাপের নির্বাচনকে সামনে রেখে কমলগঞ্জ উপজেলার রহিমপুর, শমশেরনগর, আলীনগর, ইসলামপুর, মাধবপুরসহ কয়েকটি ইউনিয়নে সংঘর্ষ ও সহিংসতার ঘটনা ঘটেছে। এমনকি স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে বিদ্রোহী প্রার্থী নৌকার অফিসে হামলা করে উভয় পক্ষের সংঘর্ষে অন্তত ১৩জন আহত হওয়ার ঘটনাও ঘটেছে। এ ঘটনায় সারা উপজেলার মধ্যে একটা আতঙ্ক বিরাজ করছে।

উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, বুধবার সকাল থেকে তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা ভোট কেন্দ্রে ভোট প্রদানের জন্য লাইনে দাঁড়িয়েছেন। মনে আতঙ্ক থাকলেও মুখে উৎসবের ছাপ দেখা গেছে। কেন্দ্রগুলো পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিলো বেশি।

উপজেলা নির্বাচন অফিস থেকে জানা যায়, সুষ্ঠু নির্বাচনের জন্য শতভাগ প্রস্তুতি সম্পন্ন করে বুধবার সকাল ৮টা থেকে ৯টি ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে কেন্দ্রগুলোতে পাঠানো হয় নির্বাচনী সরঞ্জাম। এছাড়াও উপজেলা জুড়ে নির্বাচন সংশ্লিষ্ট ছাড়া সব ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা প্রশাসন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পঞ্চম ধাপে কমলগঞ্জ উপজেলায় ৯ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৩ জন, সাধারণ সদস্য পদে ৩২৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০৬ জন প্রার্থী লড়ছেন। মোট ৯৫টি ভোট কেন্দ্রের মধ্যে স্থায়ী ভোট কক্ষ ৪০৫, অস্থায়ী ৩৯ অস্থায়ী ভোট কক্ষে ১ লাখ ৮৯ হাজার ৩৮। এর মধ্যে পুরুষ ভোট ৯১ হাজার ৪শত ১১ জন ও মহিলা ৮৯ হাজার ৫শত ২৫ জন ভোটার ভোট দেবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বুধবার সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোটার যাতে ভোট দিতে পারেন এর জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করছে বলে তিনি জানান।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন