ফিচার্ড বিশ্ব

‘কর্মের মধ্য দিয়ে চিরদিন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন লতা মঙ্গেশকর’

‘কর্মের মধ্য দিয়ে চিরদিন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন লতা মঙ্গেশকর’

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় এ শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ‘এই সুরসম্রাজ্ঞীর মৃত্যুতে উপমহাদেশের সঙ্গীতাঙ্গনে এক বিশাল শূন্যতার সৃষ্টি হলো। লতা মঙ্গেশকর তার কর্মের মধ্য দিয়ে চিরদিন এ অঞ্চলের মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।’

একই সঙ্গে শোকবার্তায় প্রধানমন্ত্রী তার আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

রোববার সকালে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন লতা মঙ্গেশকর। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর।

জানা গেছে, কোভিডে আক্রান্ত হওয়ায় গত ১১ জানুয়ারি লতা মঙ্গেশকরকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন এই শিল্পী। প্রথম থেকেই তাকে আইসিইউ-তে রাখা হয়েছিল। ৩০ জানুয়ারি শিল্পীর কোভিড নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু বয়সজনিত নানা সমস্যার কারণে শেষ পর্যন্ত আর লড়তে পারলেন না তিনি।

এর আগেও সঙ্কটজনক অবস্থায় একাধিকবার হাসপাতালে ভর্তি করাতে হয়েছিল লতাকে। কিন্তু অনুরাগীদের আশ্বস্ত করে প্রত্যেকবারই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছিলেন এই সুরসম্রাজ্ঞী।

২৭ দিনের লড়াই শেষ, স্তব্ধ হল কোকিলকণ্ঠ, অন্য সুরলোকে চলে গেলেন লতা মঙ্গেশকর

চার সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন শিল্পী। সম্প্রতি অবস্থার উন্নতিও হচ্ছিল। কিন্তু শনিবার আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে।

লতা মঙ্গেশকর প্রয়াত। বয়স হয়েছিল ৯২ বছর। প্রায় চার সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন শিল্পী। সম্প্রতি অবস্থার উন্নতিও হচ্ছিল। কিন্তু শনিবার আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। দিতে হয় ভেন্টিলেশনে। সেখান থেকে আর ফেরানো যায়নি লতাকে। রবিবার সকালে তিনি প্রয়াত হন।
কোভিডে আক্রান্ত হওয়ায় গত ১১ জানুয়ারি তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন নবতিপর শিল্পী। প্রথম থেকেই তাঁকে আইসিইউ-তে রাখা হয়েছিল। ৩০ জানুয়ারি শিল্পীর কোভিড নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু বয়সজনিত নানা সমস্যার কারণে শেষ পর্যন্ত আর লড়তে পারলেন না তিনি।

লতা মঙ্গেশকরের মৃত্য়ুতে সোমবার ছুটি ঘোষণা করল মহারাষ্ট্র সরকার

লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকস্তব্ধ দেশ। সোমবার রাজ্যে সরকারি ছুটি ঘোষণা করল মহারাষ্ট্র সরকার। রবিবার সন্ধে ৬টা নাগাদ শিবাজি পার্কে শেষকৃত্য সম্পন্ন হবে লতার।

লতা মঙ্গেশকরের শেষকৃত্যে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী

শিবাজি পার্কে লতা মঙ্গেশকরের শেষকৃত্যের প্রস্তুতি চলছে। বিকালেই এখানে শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। থাকবেন অন্যান্য বিশিষ্ট

শিবাজি পার্কে শেষকৃত্যের প্রস্তুতি চলছে

‘সুর সাম্রাজ্ঞী’ লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকে মুহ্যমান দেশবাসী। ‘ভারতরত্ন’ শিল্পীর প্রয়াণে অর্ধনমিত করা হয়েছে জাতীয় পতাকা। শিল্পীর বাড়ি ‘প্রভূকুঞ্জ’-এ যান অমিতাভ বচ্চন।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন