প্রবাসের সংবাদ

কাতার থেকে ৩৯৫ এবং সৌদি আরব থেকে ফিরলেন ৪১৫ জন বাংলাদেশি

বাংলাদেশ বিমান

কাতার থেকে ৩৯৫ এবং সৌদি আরব থেকে ফিরলেন ৪১৫ জন বাংলাদেশি


দ্বিতীয় বিশেষ ফ্লাইটে কাতার থেকে ফিরছেন ৩৯৫ বাংলাদেশি

আমিন ব্যাপারী, কাতার থেকে ।। বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে বিভিন্নভাবে আটকে পড়া ৩৯৫ জন প্রবাসী বাংলাদেশি কাতারের দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্বাস্থ্যবিধি মেনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দ্বিতীয় বিশেষ ফ্লাইটে ফিরছেন। আজ শুক্রবার দুপুর ২টায় যাত্রা করা ফ্লাইটটির রাত ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

বিশেষ ফ্লাইটটি প্রথমে ঢাকা থেকে ইতালি যাবে এবং পরবর্তীতে ইতালি থেকে ফেরার পথে দোহা থেকে কাতার প্রবাসী যাত্রী নিয়ে বাংলাদেশে পৌঁছবে বলে জানিয়েছেন কাতারস্থ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান।

তিনি আরও জানান, এই বিশেষ ফ্লাইটে বিজনেস ক্লাসে প্রতিটি টিকেটের মূল্য ২ হাজার ২৪৫ রিয়াল। এছাড়া ইকোনমি ক্লাসের প্রতিটি আসনের মূল্য ১ হাজার ৫৭৫ রিয়াল নির্ধারণ করা হয়।

অন্যদিকে কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ জানান, প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস। এরই অংশ হিসেবে দ্বিতীয় বিশেষ ফ্লাইট পরিচালনা করেছি দূতাবাস ও বিমানের যৌথ উদ্যোগে। তাছাড়া চলতি মাসে যাত্রীদের চাপ বেশি হলে তাদের দুর্ভোগ কমাতে আরও দুইটি ফ্লাইট পরিচালনা করার কথা রয়েছে।

সেই সাথে দূতাবাসে অনলাইন আবেদনের মাধ্যমে গত ১০ জুন বিমানের প্রথম বিশেষ ফ্লাইটে ৪০৯ জন বাংলাদেশি দেশে ফিরেছেন।

সৌদি আরব থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি

biman

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে সৌদি আরবের রিয়াদ থেকে ফিরেছেন ৪১৫ বাংলাদেশি। গতকাল বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৩টায় চার্টার্ড ফ্লাইটটি যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

শুক্রবার (০৩ জুলাই) বিমানের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, কোভিড-১৯ এর কারণে সৌদি আরবে দীর্ঘ দিন আটকে পড়েন এসব বাংলাদেশি। ফ্লাইট চলাচল বন্ধ থাকায় তারা ফিরতে পারছিলেন না। এমতাবস্থায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চার্টার্ড ফ্লাইট পরিচালনা করে নাগরিকদের দেশে ফিরিয়ে এনেছে।

এদিকে সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পৃথক একটি ফ্লাইটে মিসরের কায়রোর উদ্দেশে দেশ ছেড়েছেন ১৪০ বাংলাদেশি।


সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন