প্রবাসের সংবাদ

নিউইয়র্কে জেবিবিএর নেতা লিটনসহ আরও ৪ জনের মৃত্যু

নিউইয়র্কে জেবিবিএর নেতা লিটনসহ আরও ৪ জনের মৃত্যু । নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ‘আড়ং’ স্টোরের মালিক এবং জেবিবিএ’র পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য ইকবালুর রশিদ লিটন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার তিনি মারা যান।

তিনি দীর্ঘদিন থেকেই প্যানক্রিয়েটিক ক্যান্সারে ভুগছিলেন। কুমিল্লায় জন্মগ্রহণকারি এবং পরবর্তীতে রাজধানী ঢাকার রাজারবাগ এলাকায় বেড়ে উঠা লিটন দেড় দশক আগে নিউইয়র্কে এসেছিলেন। মৃদুভাষী লিটন প্রথমে ট্যাক্সি চালিয়ে আমেরিকান স্বপ্ন পূরণের চেষ্টা চালালেও পরবর্তীতে ঢাকার আড়ং থেকে পণ্য এনে একইনামে স্টোর দেন। প্রবাসীদের কাছে জনপ্রিয়তা পেলেও স্টোরে বিক্রি হওয়া অর্থে ভাড়ার অর্থ সংগৃহীত না হওয়ায় মাঝেমধ্যে পুনরায় ট্যাক্সি ড্রাইভিংয়ে নিয়োজিত হতেন। এভাবেই দিন অতিবাহিতকালে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হন এবং তা ধরা পড়ে বছর দুয়েক আগে ঢাকা সফরের সময়। ফিরে এসেই ম্যানহাটানে বিশ্বখ্যাত ক্যাটারিং হাসপাতালে চিকিৎসা নেন। কোন উন্নতি না হওয়ায় সময় বেধে দিয়ে তাকে একটি রিহ্যাব সেন্টারে পাঠানো হয়েছিল। সেখানে কিছুটা ভালো বোধ করায় সম্প্রতি বাসায় এসেছিলেন। ১৯ মে মঙ্গলবার হঠাৎ করে অসুস্থবোথ করলে তাকে নিকটস্থ এলমহার্স্ট হাসপাতালে নেয়া হয়েছিল।  সেখানেই শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন বুধবার সকাল ১০টায়। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন অবিবাহিত।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেবিবিএর সভাপতি, সেক্রেটারিসহ পরিচালনা পর্ষদের কর্মকর্তারা। সকলেই তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

 

যুক্তরাষ্ট্রে করোনায় আরও ৩ বাংলাদেশির মৃত্যু, মোট ২২৭

জাকির আহমেদ ও হাজী ফইজউদ্দিন (ডানে)

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল বুধবার নিউইয়র্ক, কানেকটিকাট এবং ক্যালিফোর্নিয়ায় ৩ বাংলাদেশি প্রবাসীর মৃত্যু সংবাদ পাওয়া গেছে। এ নিয়ে করোনায় যুক্তরাষ্ট্রে মারা গেলেন ২২৭ প্রবাসী বাংলাদেশি।

উত্তর আমেরিকায় বিয়ানিবাজার সমিতির সেক্রেটারি মহিবুর রহমান রুহুল হাসপাতালের উদ্ধৃতি দিয়ে জানান, নিউইয়র্ক সিটির রিচমন্ডহীল এলাকার বাসিন্দা এবং সিলেটের বিয়ানিবাজার উপজেলার পাতন গ্রামের সন্তান হাজী ফইজউদ্দিন (৮২) ব্রঙ্কসের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। করোনায় আক্রান্ত হয়ে এপ্রিলের প্রথম সপ্তাহে তার স্ত্রী নেহারুন্নেসাও মারা গেছেন।

এদিকে, আমেরিকায় চট্টগ্রাম সমিতির সভাপতি জানায়, করোনায় আক্রান্ত হয়ে আনোয়ারা উপজেলার সন্তান এবং কানেকটিকাট অঙ্গরাজ্যে প্রবাসী জাকির আহমেদ (৬৮) বুধবার ইন্তেকাল করেছেন।অপরদিকে, আমেরিকাস্থ নর্থবেঙ্গল ফাউন্ডেশনের নেতা হাসানুজ্জামান হাসান জানিয়েছেন, নিউইয়র্কের জ্যামাইকার বাসিন্দা এবং গাইবান্ধার সন্তান খন্দকার রেজাউল করিম রাজু (৪৬) করোনায় আক্রান্ত হয়ে সানফ্রান্সিসকো হাসপাতালে ইন্তেকাল করেছেন।

 

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন