কানাডার সংবাদ

কানাডায় আটকে পড়া বাংলাদেশিরা ঢাকার উদ্দেশ্যে যাত্রা

টরন্টো আন্তর্জাতিক বিমান বন্দরে বাংলাদেশীদেরকে বিদায় জানান কানাডায় নিযুক্ত হাই কমিশনার মান্যবর মোঃ মিজানুর রহমান, টরন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল জনাব নাঈম উদ্দিন আহমেদও  ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা

কানাডায় আটকে পড়া বাংলাদেশিরা ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন।  পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন ও টরেন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের সহযোগিতায় কানাডায় আটকে পড়া ১৯৫ জন বাংলাদেশী নাগরিকদের নিয়ে কাতার এয়ার ওয়েজ-এর একটি বিশেষ ফ্লাইট (ফ্লাইট নং QR3390) ২০ মে ২০২০ দিবাগত রাতে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়েছে। ফ্লাইটটি দোহাতে যাত্রাবিরতি শেষে ২২ মে ২০২০ তারিখ ভোরে বাংলাদেশের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে আশা করা হচ্ছে।

কানাডায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর হাই কমিশনার জনাব মিজানুর রহমান প্রবাসী বাংলাদেশী ও বাংলাদেশী ছাত্রছাত্রীদের টরন্টো বিমানবন্দরে বিদায় জানান। এ সময় টরন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল জনাব নাঈম উদ্দিন আহমেদও সেখানে উপস্থিত ছিলেন। মান্যবর হাইকমিশনার কোভিড-১৯ -এর কারণে বিদেশে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের স্বদেশ প্রত্যাবর্তনের জন্য সরকারের যে চলমান কার্যক্রম তারই ধারাবাহিকতায় কানাডা হতে এ বিশেষ ফ্লাইটের আয়োজন করা হয় বলে জানান। এ সময়ে যাত্রীরা স্বজনদের সাথে দেশে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবে বলে তাঁদের সন্তোষ প্রকাশ করেন।

কানাডায় বসবাসরত প্রবাসী বাংলাদেশী নাগরিক ও ছাত্রছাত্রীরা হাইকমিশনের এ উদ্যোগকে সাধুবাদ জানান এবং তাঁদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। কানাডায় আটকে পড়া বাংলাদেশিরা ঢাকার উদ্দেশ্যে যাত্রা  করাতে অভিনন্দন জানিয়েছেন দেশের স্বজনরা এবং ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ হাই কমিশন অটোয়া,  কানাডাকে।

-দেওয়ান হোসনে আইয়ুব কাউন্সিলার, রাজনৈতিক

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন