প্রবাসের সংবাদ ফিচার্ড

দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টার ব্যবধানে দুই বাংলাদেশি খুন

দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টার ব্যবধানে দুই বাংলাদেশি খুন

দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টার ব্যবধানে দুই বাংলাদেশি যুবক খুন হয়েছেন। তাদের মধ্যে বাংলাদেশ সময় গতকাল শুক্রবার রাতে একজন তার দোকানের কর্মচারীর হাতে এবং গত বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তের হাতে আরেকজন খুন হন।

জানা গেছে, শুক্রবার রাত ১০টার দিকে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ার হামাস্ক্রাল শহরে নিজ দোকানের আফ্রিকান কর্মচারীর হাতে ছুরিকাঘাতে নিহত হন মোহাম্মদ হাসান (৩৩। হাসানের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জের জিরতলী ইউনিয়নের মধ্য জিরতলী গ্রামে। তিনি গুনহাজী বেপারি বাড়ির মৃত আমিন উল্লাহ দরবেশের ছেলে। ৮ ভাই ও ২ বোনের মধ্যে হাসান ছিলেন চতুর্থ। গত ৬-৭ বছর আগে আফ্রিকায় সেদেশি সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছিলেন হাসানের বড় ভাই টিপুও।

হাসানের চাচা কামাল উদ্দিন জানান, জীবিকার তাগিদে বড় ভাইয়ের মাধ্যমে ১৬ বছর আগে আফ্রিকায় যান মোহাম্মদ হাসান। আফ্রিকায় তার মৃত ভাই টিপু ছাড়াও ছোট ভাই হেলালও থাকেন। ওই দেশে যাওয়ার পর ভাইদের সহযোগিতায় প্রিটোরিয়ার হামাস্ক্রাল শহরে নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী জুনে বাড়ি আসার কথা ছিল তার। পরিবারের পক্ষ থেকে তার বিয়েরও প্রস্তুতি নেওয়া হচ্ছিল।

হাসানের ছোট ভাই হেলাল উদ্দিনের বরাত দিয়ে কামাল জানান, নিজের ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করার জন্য সেদেশি (আফ্রিকান) এক যুবককে কর্মচারী হিসেবে নেন হাসান। দীর্ঘ দিন পর বাড়ি আসবেন তাই টাকা ও মুল্যবান মালামাল নিজের বাসায় রাখেন তিনি।

তিনি আরও জানান, শুক্রবার রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় গিয়ে খাওয়ার পর আফ্রিকান কর্মচারীসহ ঘুমিয়ে যান হাসান। রাতের কোনো একসময় তার কর্মচারী ঘুমের মধ্যে ধারালো অস্ত্র নিয়ে হাসানের ওপর হামলা চালিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত করেন এবং টাকা ও মালামাল নিয়ে পালিয়ে যান। এ সময় হাসানের চিৎকারে পাশের লোকজন ছুঁটে গিয়ে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হাসানকে মৃত ঘোষণা করেন। পরিবারের পক্ষ থেকে হাসানের লাশ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার রাতে দক্ষিণ আফ্রিকার থাবানচু এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে মো. গোলাম মোস্তফা (৩৮) নামে আরেক বাংলাদেশি নিহত হন। তার বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের কাবিলপুর গ্রামে।

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন