কানাডার সংবাদ ফিচার্ড

কানাডায় “রেমিট্যান্সে প্রণোদনা বৃদ্ধি ও বিদেশে সরকারি পদক্ষেপ” শীর্ষক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

কানাডায় “রেমিট্যান্সে প্রণোদনা বৃদ্ধি ও বিদেশে সরকারি পদক্ষেপ” শীর্ষক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

কানাডার ক্যালগেরিতে অ্যালবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল প্রবাস বাংলা ভয়েস এর আয়োজনে প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল এর সঞ্চালনায় “রেমিট্যান্সে প্রণোদনা বৃদ্ধি ও বিদেশে সরকারি পদক্ষেপ ” শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বিশিষ্ট শিক্ষাবিদ ও এবিএম কলেজের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. আবদুল বাতেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সহ-সভাপতি মোঃ কাদির, সিলেট এসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি রূপক দত্ত, অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশী জিওলজিস্ট অফ আলবার্টার প্রেসিডেন্ট খালিছ আহমেদ এবং আথাবাচকা ইউনিভার্সিটির গ্রাজুয়েট অ্যাসোসিয়েশনের প্রতিনিধি রাসেল রূপক।

এ সময় প্রবাসী বক্তারা রেমিট্যান্সে প্রণোদনা আড়াই শতাংশ বৃদ্ধি করায় সন্তোষ প্রকাশ করে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে রেমিটেন্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ ভূমিকার পাশাপাশি বিদেশে ও দেশে তাদের সু্যোগ সুবিধার বিষয়ে সরকার কে এগিয়ে আসার আহ্বান জানান।

বিশিষ্ট শিক্ষাবিদ ও এবিএম কলেজের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. আবদুল বাতেন বলেন- প্রবাসে থাকলেও দেশকে ভালবাসতে হবে, দেশের সেবায় এগিয়ে আসতে হবে, তা যেকোন ক্ষেত্রেই হোক না কেন। সম্প্রতি রেমিটেন্সে সরকারের প্রণোদনা আড়াই শতাংশ বৃদ্ধি করায় সন্তোষ প্রকাশ করে তিনি প্রণোদনা ৪ শতাংশ বৃদ্ধি করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সহ-সভাপতি মোঃ কাদির বলেন–শুধু প্রণোদনা বৃদ্ধি নয়, রেমিটেন্স যোদ্ধাদের সর্বক্ষেত্রে দেশে ও বিদেশে সুযোগ সুবিধার পরিমাণ ও আরো বাড়াতে হবে।

সিলেট এসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি রূপক দত্ত বলেন- দেশের দক্ষ জনশক্তি গড়ে তোলার কোন বিকল্প নেই। বিদেশে সরকারের প্রতিনিধিদের প্রবাসীদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। মনে রাখতে হবে আজকের বাংলাদেশের পিছনে প্রবাসীদের প্রত্যক্ষ সহযোগিতা রয়েছে।

অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশী জিওলজিস্ট অফ আলবার্টা র প্রেসিডেন্ট খালিছ আহমেদ বলেন–দেশকে ,পরিবার পরিজন কে ভালবেসেই আমরা রেমিটেন্স পাঠাই,  বাংলাদেশ সরকারকেউ  আমাদের কথা মনে রাখতে হবে। পাশাপাশি এটাও আমাদের লক্ষ্য রাখতে হবে যেন আমাদের দেশ পরনির্ভরশীল হয়ে না যায়।

আথাবাচকা ইউনিভার্সিটির গ্রাজুয়েট অ্যাসোসিয়েশনের প্রতিনিধি রাসেল রূপক বিদেশে নিয়োজিত সরকারি কর্মকর্তাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন- প্রবাসীদের সহযোগিতায় তাদের দৃঢ় ভূমিকা রাখতে হবে এবং প্রবাসীদের সকল প্রকার সহযোগিতায় ইতিবাচক মনোভাব পোষণ করতে হবে।

অ্যালবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল ‘প্রবাস বাংলা ভয়েস’ এর প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল দেশ-বিদেশের প্রত্যেক শ্রেনীর মানুষকেই মানবসেবার প্রত্যয়ে এগিয়ে আসার আহ্বান জানান।





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন