ফিচার্ড সাহিত্য ও কবিতা

ভালোবাসা ।।।  ইফতেখার ফয়সাল

ভালোবাসা ।।।  ইফতেখার ফয়সাল

– ফেবুতে মাঝে মাঝে পোষ্ট দেখি ….. আমার হাবি আমাকে ভালোবেসে নতুন ড্রেস গিফট করেছে, মোবাইল গিফট করেছে ….. সাথে লাভ ইমোটিক।

– আমরাও সেই পোষ্টে সুন্দর সুন্দর কমেন্ট করি তাদের ভালোবাসা দেখে।                       – আচ্ছা, এই গিফটই কি প্রকৃত ভালোবাসার #বহিঃপ্রকাশ??

২০১৪ ডিসেম্বর মাস হবে যদি আমার ভুল না হয়, এক লোক দিন মজুরের কাজ করে। তার বউকে নিয়ে হাসপাতালে এসেছে। গরম পানি পরে বউ এর ডান হাত পুড়ে গেছে। আমি দেখে একটু চেষ্টা করেছিলাম মাত্র, যাতে উনাদের জন্য কিছু একটু করা যায়, ওই হাসপাতালে treatment নামের একটা কিছু হবে তাই, (আমি মফস্বলের ছেলে কিন্ত ঢাকায় অনেক আত্মীয় স্বজন আছেন। কিন্ত বেশি চেষ্টায় থাকতাম কারো বাসায় না গিয়ে হোটেলে থাকার,কারন একজনের বাসায় গেলে, অন্য জনের বাসায় যাইনি কেন?এত এত কৈফিয়ত্।)

যাক সে কথা, উনাদের নিয়ে  – দুপুরে হোটেলে খেতে গেছি। আমি যে টেবিলে বসেছি তার সামনের টেবিলে উনারা দুই জন বসেছে। লোকটি ভাত মাখিয়ে একবার নিজে খাচ্ছে আর একবার বউকে নিজ হাতে খাইয়ে দিচ্ছে।

– বউ খুব লজ্জা পাচ্ছে আর বার বার বলছে ….. # মাইনষে কি ভাবতেছে কনতো?

– স্বামী উত্তর দিলো ….. মাইনষে যা ভাবার ভাবুক। মাইনষের চিন্তা বাদ দিয়া শান্তি কইরা ভাত খা।

– লোকটি এক এক বার তার বউ এর মুখে ভাত তুলে দিচ্ছে আর বউ # লজ্জায় মাথা নীচু করে আাছে….- লোকটির বউকে দেখেই বোঝা যাচ্ছে ….. সে তার বউ এর মুখে শুধু ভাত তুলে দিচ্ছে না ….. ভাতের সাথে তুলে দিচ্ছে লক্ষ কোটি ভালবাসা।

– আসলে হাজার হাজার টাকা খরচ করে গিফট দেয়াই শুধু প্রকৃত ভালোবাসা নয়। সবরকম পরিস্থিতিতে একজন আরেকজনের পাশে থাকা, একজন আরেকজনকে টেক #কেয়ার করাটাই প্রকৃত ভালোবাসা।

– আর, এ ভালোবাসার জন্য ফেইসবুকে  কোনো স্ট্যাটাস দেয়াও লাগে না।।

আমি সত্যিই গর্বিত যে উনাদের সাথে একই টেবিলে বসে খেতে পেরেছি সেদিন…

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন