কানাডার সংবাদ

কানাডার প্রবীণরা  (সিনিয়র) এককালীন ৫০০ ডলার করে অনুদান পাবেন

কানাডার প্রবীণরা  (সিনিয়র) এককালীন ৫০০ ডলার করে অনুদান পাবেন- ছবি ইন্টারনেট থেকে নেওয়া

কানাডার প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো ও ফেডারেল সরকার ঘোষণা করেন যে, কানাডার যোগ্য প্রবীণরা বা সিনিয়ররা অবশেষে এই সপ্তাহের মধ্যেই বৈশ্বিক মহামারী COVID-19 এর জন্য সিনিয়রদের ক্রমবর্ধমান ব্যয়কে সহায়তা করার জন্য এককালীন ৫০০ ডলার করে অনুদান পাবেন । সিনিয়রদের জন্য কানাডার প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো সরকার  কোভিড-১৯ এর জন্য ৫০০ ডলার করে সহায়তার ঘোষণা প্রথমে মে মাসের মাঝামাঝি করেছিলেন । সিনিয়ররাও তাদের অতিরিক্ত ব্যয়ভার মেটানোর জন্য $৫০০ ডলারের জন্য উদ্বিগ্নভাবে অপেক্ষা করছিলেন।

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর কারণে অনেক প্রবীণরা বা সিনিয়ররা তাদের অবসর গ্রহণের সঞ্চয় খরচ করে দেখেছেন, গ্রোসারী ডেলিভারীর জন্য অতিরিক্ত ব্যয় এবং চিকিৎসার অতিরিক্ত ব্যয়ের জন্য সিনিয়ররা অর্থনৈতিক চাপের মধ্যে রয়েছেন । প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো আরো ঘোষণা করেন যে, ওল্ড এজ সিকিউরিটি (ওএএস) পেনশনের জন্য যোগ্য যে কোনও সিনিয়র $৩০০ ডলার করে পাবেন এবং গ্যারান্টেড ইনকাম সাপ্লিমেন্ট (জিআইএস) এর জন্য যোগ্য সিনিয়রা  অতিরিক্ত ২০০ ডলার করে পাবেন।

ফেডারেল সরকার অনুমান করেছে যে, বর্তমানে ক্যানাডায় ৬.৭ মিলিয়ন সিনিয়র রয়েছেন যারা ওল্ড এজ সিকিউরিটি (ও,এ,এস) পেনশনের জন্য যোগ্য এবং ২.২ মিলিয়ন যারা গ্যারান্টেড ইনকাম সাপ্লিমেন্ট (জি,আই,এসের) জন্য যোগ্য । এই অর্থ প্রদান করতে ফেডারেল সরকার মোট ২.২ বিলিয়ন ডলার বরাদ্দ করেছে। কানাডায় বসবাসকারী সিনিয়রদের এই সপ্তাহে প্রত্যক্ষ Bank depost মাধ্যমে অর্থ প্রদান করা হবে বা চেকের মাধ্যমে অর্থ পাবে ।  কানাডার বাইরে বসবাসকারী সিনিয়ররা সরাসরি ব্যাংকে আমানতের মাধ্যমে বা আন্তর্জাতিক ডাক ব্যাহততার কারণে দেরিতে চেকের মাধ্যমে জুলাইয়ে এই এককালীন অর্থ পাবার আশা করতে পারেন , ”ফেডারেল সরকার এক বিবৃতিতে বলেছে।

৬ জুলাই ২০২০

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন