কানাডার সংবাদ

মন্ট্রিয়লে জুলাই থেকেই পাবলিক স্পেসে মাস্ক বাধ্যতামূলক

মন্ট্রিয়লের মেয়র ভেলারি প্লান্ট । ছবি সিটিভি থেকে নেওয়া

২৭ জুলাইয়ের মধ্যে মন্ট্রিয়ালের অভ্যন্তরীণ পাবলিক স্পেসগুলিতে মাস্ক বাধ্যতামূলক করা হবে: মেয়র প্ল্যান্ট

মন্ট্রিয়াল – ৬জুলাই।মন্ট্রিয়লে জুলাই থেকেই পাবলিক স্পেসে মাস্ক বাধ্যতামূলক করা হচ্ছে।  মন্ট্রিয়ালের সমস্ত অভ্যন্তরীণ জায়গাগুলি যেগুলি জনসাধারণের জন্য উন্মুক্ত রয়েছে তা শীঘ্রই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক হতে চলেছে। মেয়র ভেলারি প্লান্ট সোমবার বিকেলে তার টুইটার এবং ফেসবুক অ্যাকাউন্টে এই পদক্ষেপের ঘোষণা দিয়ে বলেছেন  যে শহরটি একটি নতুন বাইলো নিয়ে কাজ করছে এবং ২৭ শে জুলাইয়ের মধ্যে এটি কার্যকর করার লক্ষ্যে রয়েছে।

বর্তমানে মন্ট্রিয়ালে মাস্ক কেবলমাত্র একটি শহরতলিতে, কোট-সেন্ট-লুসে বাধ্যতামূলক , যেখানে এই নিয়মটি গত সপ্তাহে কার্যকর হয়েছে। ১৩ জুলাই তারা সরকারী ট্রানজিটে বাধ্যতামূলক হবে । অন্যান্য বড় শহরগুলিতেও মাস্ক বাধ্যতামূলক করতে চলেছে। সোমবার, অটোয়া সিটি ঘোষণা করেছে যে  মঙ্গলবার সকাল ১২:0০১ থেকে মাস্কপড়া বাধ্যতামূলক করা হয়েছে

টরন্টো ৩০ ই জুন ঘোষণা করেছিল যে  জুলাই থেকে অটোয়ার মতো একইদিন মাস্ক বাধ্যতামূলক হওয়ার আগে  প্রায় এক সপ্তাহ পূর্বে সবাইকে জানানো হয়েছে। প্লান্ট বলেছেন যে মন্ট্রিলের এই পদক্ষেপ স্থানীয় ব্যবসায়ীরাও এই পদক্ষেপের পক্ষে অভিমত জানিয়েছেন।

তিনি লিখেছেন যে মন্ট্রিয়ালের অর্থনৈতির চাকা ব্যবসাপ্রতিষ্ঠান পুনরায় খোলার সময় থেকে ব্যবসায়ীদের সঙ্গে সভা করে আসছেন এবং ব্যবসায়িরাও প্রতিটি প্রতিষ্ঠানে   স্বাস্থ্যবিধি এবং দূরত্বের নিয়মকে সম্মান করা হয় যা নিশ্চিত করার জন্য তারা যে প্রতিদিনের বহুমুখি চ্যালেঞ্জগুলির মুখোমুখি হন তা আমাকে উল্লেখ করেছেন।”

প্লান্ট জানিয়েছেন, স্বাস্থ্যসেবা কর্মীদের স্বাস্থ্যও ঝুঁকির মধ্যে রয়েছে। একটি COVID-19 ধাক্কা, “মানবজীবন এবং আমাদের অর্থনীতির জন্য একটি বিপর্যয় হবে। “মন্ট্রিয়ল বাণিজ্যিক উন্নয়ন দলগুলির মধ্যে  একটি সমিতির পরিচালক ক্যারোলিন টেসিয়ার বলেছেন যে, তিনি যেসব স্থানীয় ব্যবসায়িক প্রতিনিধিত্ব করছেন সেগুলি অবশ্যই সতর্কতা অবলম্বন করে  বাধ্যতামূলক মাস্ক চায়।

“আমরা এই নতুন ব্যবস্থাগুলির পক্ষে, বিশেষত খুচরা খাতের পক্ষে,” বলেছেন, “এটি ব্যবসায়ীদেরকে, এবং সর্বোপরি গ্রাহকদেরও আশ্বাস দেবে।” তিনি বলেছিলেন যে ইনডোর ডাইনিংয়ের বিষয়ে যখন নিয়মগুলি সঠিকভাবে মেনে চলতে হবে  বলে তিনি আশা প্রকাশ করেছেন যে, তার সমিতি আশা করছে যে কোনও কারণে রেস্তোঁরা ঘুরতে যাওয়ার সময় মাস্ক বাধ্যতামূলক হবে, তবে ক্লায়েন্টরা ফিরে এলে সেগুলি অপসারণ করা যেতে পারে। তাদের নির্ধারিত জায়গায়। “আমাদের অবশ্যই তা নিশ্চিত করতে হবে যে … এই জায়গাগুলি গ্রাহকদের কাছে নিরাপদ থাকবে ।

যদিও প্ল্যান্ট বলেছেন, ” দীর্ঘ মেয়াদে কোভিড থেকে বাঁচার জন্য মাস্কপরার নতুন নিয়ম যা ‘বাইলো’ না মানলে দমন করতে দ্বিধা করব না।” প্লান্ট মন্ট্রিলারদের অবিলম্বে স্বেচ্ছায় মাস্ক পরা শুরু করার আহ্বান জানিয়ে বলেন “আমি জানি যে আপনারা সবাই আপনার স্বাভাবিক জীবনে ফিরে যেতে চান এবং একটি ভয়হীন গ্রীষ্ম উপভোগ করতে চান,”তবে “একসাথে সবাই  নির্দেশনা অনুসরণ করলেই আমরা একটি সম্ভাব্য দ্বিতীয় পর্যায়ের কোভিড থেকে নিজেকে রক্ষা করতে পারবো।” সূত্রঃ সিটিভি নিউজ

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন