কানাডার সংবাদ

ক্যানাডার প্রধানমন্ত্রী ট্রুডো বিমর্ষ! তবে কেন? অর্থ কেলেঙ্কারি?

ছবি-সিটিভি

ক্যানাডার প্রধানমন্ত্রী ট্রুডো বিমর্ষ! তবে কেন? অর্থ কেলেঙ্কারি?

গত দু’সপ্তাহ ধরে ক্যানাাডায় দাতব্য সংস্হা (We Charity)উই চ্যারিটিকে ক্যানাাডা সরকার কর্তৃক ৯০০ মিলিয়ন ডলারের অনুদান প্রদান যা কোভিড-১৯ এ শিক্ষার্থীদের অনুদান প্রোগ্রাম প্রদানের অনুমতি দেওয়ার ক্ষেএে সরকারের সিদ্ধান্তকে ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে । আজ সোমবার ১৩ জুলাই, ক্যানাডার প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো We Charity নাম্নী দাতব্য প্রতিষ্ঠানের সাথে ঘনিষ্ঠভাবে নিজের ও তার পরিবারের সদস্যদের সংপৃক্ততা নিয়ে ক্যানাাডায় যে আলোচনা বা বিতর্কের সৃষ্টি হয়েছে তার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো আরও বলেন যে, কানাডা স্টুডেন্ট সার্ভিস গ্রান্ট প্রোগ্রামটির রোলআউট কীভাবে চলেছে তার জন্য তিনি দুঃখিত এবং এটি যে “অযৌক্তিক বিতর্ক” সৃষ্টি করেছে তার জন্য তিনি দুঃখ প্রকাশ করছেন। ট্রুডো আরও বলেন য, “আমি আমাদের পরিবারের ইতিহাসের কথা বিবেচনা করে তাৎক্ষণিকভাবে We Charity থেকে নিজেকে সরিয়ে না নেওয়ার ক্ষেত্রে যে ভুল করেছিলাম তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।“ ট্রুডো  চ্যারিটি অনুদান পরিচালনা করা থেকে সরে আসার বিষয়টি উল্লেখ করেন । এদিকে Conservative Party,  We চ্যারিটির সাথে প্রধানমন্ত্রীর সম্পর্কের ব্যাপারটি নিয়ে ফৌজদারি তদন্তের আহ্বান জানিয়েছেন ।

গত সপ্তাহে We Charity নিশ্চিত করেছে যে, কয়েক বছর ধরে ট্রুডোর স্ত্রী, মা এবং তার ভাই We Charity এর ইভেন্টগুলিতে অংশ গ্রহন করা বা কথা বলার জন্য প্রায় ৩০০,০০০ ডলার পরিমাণের অর্থ We Charity তাদের প্রদান করেছেন। প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগোয়ার ট্রুডো এই সংস্থার একজন দূত এবং একটি মানসিক স্বাস্থ্য পডকাস্ট এর নামে হোস্ট ছিলেন। ট্রুডো লিবারেল পার্টির নেতা হওয়ার আগে, ২০১২ সালে একটি যুব ইভেন্টে অংশ নেওয়ার জন্য  জাষ্টিন ট্রুডোর স্ত্রী ১,৪০০ ডলার “এককালীন বিশেষ বক্তা হিসাবে সম্মাননাও” পেয়েছিলেন।

বিশ্বের একমাত্র কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো  কোভিড-১৯ করোনাভাইরাসের শুরু থেকে ক্যানাডার জনগণের জন্য সব ধরনের সহযোগিতা করে যাচ্ছেন। প্রতিদিন বক্তব্য দিয়ে দেশের মানুষের জন্য দিক নির্দেশনা দিচ্ছেন, অর্থনৈতিক সহযোগিতা করছেন তারপরেও কেন তাঁর বিরুদ্ধে কেন এত অভিযোগ জানতে হলে পরবর্তী সংবাদের জন্য অপেক্ষা করুন আসছে -সিটিভি

 

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary