কানাডার সংবাদ

টরন্টোতে করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন মোঃ শওকত আলী

টরন্টোতে করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন মোঃ শওকত আলী ।। তাজপুর ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ এবং জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর উপদেষ্টামন্ডলীর সদস্য মোঃ শওকত আলী  আর নেই । করোভাইরাসে আক্রান্ত হয়ে চলে গেছেন না ফেরার দেশে। তিনি বেশ কয়েকদিন ধরে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আশংকাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আজ কানাডার টরন্টো ইষ্ট জেনারেল হাসপাতালে শেষ নিশ্বাস ত‍্যাগ করেন(ইন্না-লিল্লাহ হি ওয়াইন্না ইলাইহি রাজেউন!)। শওকত আলী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র ছিলেন এবং সিলেট তাজপুর ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষক ও প্রাক্তন অধ্যক্ষ ছিলেন।  তাঁর মুত্যুতে প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তিনি টরন্টো প্রবাসীদের কাছে অত্যন্ত বিনয়ী, সদা হাস্যোজ্জ্বল, বন্ধুবৎসল এবং ধর্মপ্রাণ মানুষ হিসেবে পরিচিত ছিলেন। বর্তমানে অবসর নিয়ে স্ত্রী, কন্যা  এবং পুত্র নিয়ে সপরিবারে স্থায়ীভাবে কানাডার টরন্টোতে বসবাস করে আসছিলেন। 

মাত্র ২৪ ঘন্টারও কম সময়ের মধ্যে টরন্টোতে দু’জন প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।   কানাডার টরন্টো ও অটোয়াতে এ নিয়ে করোনা ভাইরাসে ৬ জনের মৃত্য ঘটেছে এর মধ্যে ৫জনই টরন্টোতে এবং একজন অটোয়াতে। উল্লেখ্য, ইতোপূর্বে অটোয়ায় গত ৪ এপ্রিল শরিয়তুল্লাহ, ৫ এপ্রিল টরন্টোতে বীর মুক্তিযোদ্ধা হাজী তুতিউর রহমান, ১০ এপ্রিল ওমর শেখ ও  জামাল আলী, ১৭ এপ্রিল বীর মুক্তিযোদ্ধা  এডভোকেট সালাম শরিফ এই মরণঘাতী ভাইরাসে মারা যান। মোঃ শওকত আলী ৬ষ্ট বাংলাদেশি, যিনি করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন। এছাড়া আক্রান্ত আরো বেশ কয়েকজন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন এর মধ্যে টরন্টোতে দু’জন এবং মন্ট্রিয়লে দু’জন। মন্ট্রিয়লে দু’জন স্বাস্থ্য কর্মী করোনা ভাইরাসে অসুস্থ রয়েছেন তন্মেধ্যে শিল্পী দেব হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তবে তাঁর উন্নতি হচ্ছে বলে হাসপাতাল এবং পরিবার সূত্রে জানা গেছে। লিপি ধর নামে আরেকজন স্বাস্থ্য কর্মী হোম আইসোলেশনে ডাক্তারদের তত্ত্বাবধানে রয়েছেন।

এভাবে একের পর বাংলাদেশিদের মৃত্যুতে প্রবাসীরা আতংক এবং উদ্বিগ্নে রয়েছেন।

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − thirteen =