প্রবাসের সংবাদ

দালালের খপ্পরে পড়ে তুরস্ক-ইরান সীমান্তে নিখোঁজ সিলেটের যুবক

নিখোঁজ আব্দুল মুমিত। ফাইল ছবি

দালালের খপ্পরে পড়ে তুরস্ক-ইরান সীমান্তে নিখোঁজ সিলেটের যুবক

দালালের মাধ্যমে তুরস্কে যাওয়ার পথে ৬ মাস ধরে নিখোঁজ রয়েছেন সিলেটের গোলাপগঞ্জের আব্দুল মুমিত (৩৩) নামের এক যুবক। তিনি উপজেলার চন্দরপুরস্থ বানিগাজী গ্রামের মৃত আমির উদ্দিনের ছেলে। 

তুরস্কে যাওয়ার পথে ইরান-তুরস্ক সীমান্তে তিনি নিখোঁজ হন। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ। এদিকে নিখোঁজের পর থেকে দালালরাও ফোন ধরছে না বলে অভিযোগ করছেন মুমিতের পরিবারের সদস্যরা।

জানা গেছে, তুরস্কে যাওয়ার জন্য আব্দুল মুমিত প্রথমে দুবাইয়ে পাড়ি দেন। সেখানে তিনি দালালের খপ্পরে পড়েন। দালালরা তাকে তুরস্ক পাঠাতে প্রথমে ইরানে নিয়ে যায়। গেল বছরের ২৯ জুন থেকে দেশে পরিবারের সদস্যদের সাথে কোনো যোগাযোগ করেননি।

নিখোঁজ আব্দুল মুমিতের ভাই জুনেদ আহমদ জানিয়েছেন, ভাইয়ের সঙ্গে ২৯ জুন সর্বশেষ তার কথা হয়। ওই সময় ইরানের উরুমিয়া সীমান্তে অবস্থান করছেন বলে জানান মুমিত। পরদিন তিনি তুরস্কে প্রবেশ করবেন বলেও জানিয়েছিলেন। কিন্তু এরপর আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না মুমিতের।

তিনি বলেন, ‘আমার ভাইয়ের সঙ্গে ইরানে অবস্থানরত দালাল হবিগঞ্জের বাসিন্দা আব্দুল মালিক ও ওমানে অবস্থানরত গোলাপগঞ্জের ফুলসাইন্দ এলাকার জসিম উদ্দিন আমাদের প্রথমে জানায় আব্দুল মুমিতকে তুরস্ক পুলিশ আটক করে জেলে রেখেছে। সে মুক্তি পাওয়ার পর যোগাযোগ করবে। মুমিতের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পর প্রথমদিকে দালালরা আমাদের ফোন রিসিভ করতো। কিন্তু এখন তাদের বারবার ফোন দিলেও রিসিভ করে না।’ -বিডি প্রতিদিন


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন