প্রবাসের সংবাদ

দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের যাত্রীদের জন্য নতুন নিয়ম চালু


দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের যাত্রীদের জন্য নতুন নিয়ম চালু

বাংলাদেশসহ পাঁচটি দেশ থেকে ভ্রমণ ভিসা নিয়ে আসা যাত্রীদের জন্য নতুন নিয়ম চালু করেছে দুবাই কর্তৃপক্ষ। এখন থেকে ‘রাউন্ড ট্রিম্প’ টিকেট নিয়ে দুবাইতে ঢুকতে হবে। গতকাল বৃহস্পতিবার এয়ারলাইন্স এবং ট্রাভেল এজেন্টরা এই তথ্য জানিয়েছে।

গালফ নিউজ জানিয়েছে, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে পড়া কয়েকশ যাত্রীকে মঙ্গলবার থেকে তাদের দেশে ফেরত পাঠানো হয়। এরপরেই নতুন নিয়ম কার্যকর করতে এয়ারলাইন্স এং ট্রাভেল এজেন্টকে জানিয়েছে দুবাই কর্তৃপক্ষ।

জানা গেছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল থেকে টুরিস্ট ভিসায় আসা যাত্রীদের দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এবং আল মাখতুম ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে প্রবেশ করতে রাউন্ড ট্রিপ (আসা-যাওয়া) টিকেট লাগবে।

এয়ারলাইন কোম্পানিগুলোকে কর্তৃপক্ষ জানিয়েছে, এ পাঁচ দেশ হতে টুরিস্ট ভিসায় আসা যেসব যাত্রীর কাছে রিটার্ন টিকেট থাকবে না, তাদেরকে ফেরত পাঠানো হবে। তাদের ফেরত পাঠানোর ব্যয় বহন করতে হবে এয়ারলাইনসগুলোকেই।

ট্রাভেল এজেন্টরা জানিয়েছে, এসব দেশের টুরিস্ট ভিসার যাত্রীদের কাছে অন্তত দুই হাজার দেরহাম থাকতে হবে বলেও তাদের জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে দুবাইতে ভারত ও পাকিস্তানের দূতাবাস জানিয়েছে, রিটার্ন টিকেট সঙ্গে না থাকায় দুই দেশের কয়েকশ যাত্রীকে দুবাই থেকে ফেরত পাঠানো হয়েছে।

-বিডি প্রতিদিন

 

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন