দেশের সংবাদ ফিচার্ড

দেবাপ্রিতা দে ব্রতীর শেষকৃত্য সম্পন্ন

দেবাপ্রিতা দে ব্রতীর শেষকৃত্য সম্পন্ন

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় সিলেট সেন্ট্রাল ফার্মেসি পরিবারের পরিচিত মুখ ও বিশিষ্ট ব্যবসায়ী এবং সমাজসেবী দেবাশীষ দে বাসু এবং ভাস্বতী দে দম্পতির কনিষ্ঠা কন্যা দেবাপ্ৰিতা দে ব্রতীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। গতকাল রাতে চালিবন্দরস্থ মহাশ্মশানে শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ইমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে ব্রতীর মরদেহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছায়। সেখানে তার মরদেহ গ্রহণ করেন তার বাবা দেবাশীষ দে বাসুসহ স্বজনরা। এরপর সড়কপথে মরদেহ নিয়ে আসা হয় সিলেটে। গতকাল সন্ধ্যা সোয়া ৬টায় চৌহাট্টাস্থ বাসভবনে এসে পৌছায় মরদেহ। এ সময় সেখানে সিলেটের সর্বস্তরের মানুষ ভিড় জমান। বিভিন্ন সংগঠন তার মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে। রাত ৮টায় ব্রতীর মরদেহ নিয়ে যাওয়া হয় সিলেট রামকৃষ্ণ মিশনে। সেখানে প্রার্থনা অনুষ্ঠিত হয়। এরপর চালিবন্দর শ্মশানঘাটে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

স্থানীয় সময় গত রবিবার ভোরে নিউইয়র্কের লং আইল্যান্ড সাউদার্ন স্টেট পার্ক হাইওয়েতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান ব্রতী। তিনি যে গাড়িতে করে যাচ্ছিলেন সেটিকে পেছন থেকে একটি জিপ সজোরে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রতীকে বহনকারী গাড়ি একটি গাছের সঙ্গে ধাক্কা খেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনায় ব্রতীর গাড়ির চালকও মারা যান। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে এবং ওই জিপের চালককে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যায় ।

বরো অব ম্যানহাটন কমিউনিটি কলেজের শিক্ষার্থী দেবার্পিতা পরিবারের সঙ্গে কুইন্সের জ্যাকসন হাইটস এলাকার করোনায় বসবাস করতেন। দুর্ঘটনার সময়টিতে তার বাবা-মা দেশে অবস্থান করছিলেন। -সূত্র: সিলেট মিরর

সংবাদটি শেয়ার করুন