দেশের সংবাদ ফিচার্ড

প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান পরলোকে, জানাজা বাদ জুম’আ

প্রবীণ সাংবাদিক আবদুল ওয়াহেদ খান

প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান পরলোকে, জানাজা বাদ জুম’আ

সিলেট থেকে প্রকাশিত অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী ও সাপ্তাহিক সিলেট সমাচার পত্রিকার সম্পাদক, প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান (৮০) আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫০ মিনিটের সময় সিলেটে নিজ বাসভবনে তিনি মারা যান। পারিবারিক সূত্রে তথ্য জানা গেছে।

আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) বাদ জুম’আ হযরত শাহজালাল (র.) দরগাহ প্রাঙ্গণে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

সিলেটের এক সময়ের নির্ভীক সাংবাদিক-সাহসী সম্পাদক অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী ও সিলেট সমাচারের সম্পাদক, সিলেট প্রেসক্লাব ও কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ খান ১৯৭২ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ১৯৬২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাকে ঢাকায় কর্মরত ছিলেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও  সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পরিচালনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ ( কেমুসাস) এর সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

আব্দুল ওয়াহেদ খাঁনের মৃত্যুতে বাংলা প্রেসক্লাব অব মিশিগান ইউএসএ  শোকা প্রকাশ করেছে। এক শোকবার্তায় ক্লাব প্রেসিডেন্ট হেলাল উদ্দিন রানা বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রবীণ সাংবাদিক আবদুল ওয়াহেদ খান-এর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন কানাডা-বাংলাদেশ নিউজ এজেন্সি- সিবিএনএ২৪ডটকম এবং দেশদিগন্ত মিডিয়ার প্রধান নির্বাহী সদেরা সুজন।

সংবাদটি শেয়ার করুন