প্রবাসের সংবাদ ফিচার্ড

নিউইয়র্কে ‘চ্যানেল আই মিউজিক এওয়ার্ড’ ১৪ নভেম্বর

চ্যানেল আই প্রেস কনফারেন্স । সংবাদ সম্মেলনে কথা বলছেন চ্যানেল আই-এর অন্যতম পরিচালক জহিরউদ্দিন মাহমুদ মামুন। ছবি-এনআরবি নিউজ।

৫০ গুণীকে সংবর্ধনার ব্যাপক প্রস্তুতি

নিউইয়র্কে ‘চ্যানেল আই মিউজিক এওয়ার্ড’ ১৪ নভেম্বর

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির বছরে চ্যানেল আই-এর ‘১৬তম মিউজিক এওয়ার্ড’ উৎসবে দেশ ও প্রবাসের ৫০ গুণী শিল্পীকে সম্মান জানানো হবে। ১৪ নভেম্বর রোববার রাতে এ উৎসব হবে নিউইয়র্ক সিটির কুইন্সে আমাজুরা কনসার্ট হলে।

৮ শতাধিক দর্শক-শ্রোতা পাবেন প্রবেশাধিকার। টিকিট ক্রয় করতে না হলেও প্রবেশের সময় আমন্ত্রণ পত্র দেখাতে হবে। ২ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় চ্যানেল আই এ উপলক্ষে জ্যাকসন হাইটস সংলগ্ন উডসাইডে গুলশান ট্যারেসের মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল। এতে চ্যানেল আই-এর পরিচালক জহিরউদ্দিন মাহমুদ মামুন বিস্তারিত অবহিত করেন। মামুন বলেন, প্রবাসীদেরকে বাংলা ভাষা আর সংস্কৃতির সাথে নিবিড়ভাবে জড়িয়ে রাখার অভিপ্রায়ে শুরু থেকেই আমাদের নানা উদ্যোগ রয়েছে। তারই ধারাবাহিক হিসেবে এবার যুক্তরাষ্ট্রে মিউজিক এওয়ার্ড করা হচ্ছে। এর নাম হচ্ছে ‘ঐক্যডটকমবিডি-চ্যানেল আই এওয়ার্ড’।
মামুন বলেন, ‘স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের গান’ স্লোগানে সঙ্গীতের সকল শাখার শিল্পীগণের উপস্থিতিতে দীর্ঘদিন ধরে যারা বিশুদ্ধ সঙ্গীত চর্চা করছেন-তেমন ৫০ গুণী শিল্পীর নাম। এরমধ্যে যারা উপস্থিত থাকবেন তাদের প্রদান করা হবে এওয়ার্ড। বাকিদের হাতে পুরস্কার হস্তান্তর করা হবে বাংলাদেশে এ আয়োজনেরই আরেকটি অনুষ্ঠানে।
এই মিউজিক এওয়ার্ড সফল করতে প্রবাসীদের আন্তরিক সহযোগিতা চেয়েছেন জহিরউদ্দিন মাহমুদ মামুন। সংবাদ সম্মেলনের সঞ্চালনা করেন চ্যানেল আই-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ। সংবাদ সম্মেলনের মঞ্চে উপবেশন ও শুভেচ্ছা বক্তব্য দেন কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসান। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য উপস্থাপন করেন দেশী মিউজিক এন্টারটেইনমেন্টের সিইও মনির হোসেন। এতে বলা হয়, নিউ নর্ম্যাল লাইফের বিধি-নিষেধ মেনেই আমরা আয়োজন করতে যাচ্ছি জাকজমকপূর্ণ এই অনুষ্ঠানের। মূলত: এই অনুষ্ঠানটি বাংলাদেশ, কানাডা এবং যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসরত সঙ্গীত শিল্পী, গীতিকবি, সুরকার এবং সঙ্গীতের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গের একটি মিলনমেলা যেখানে বাংলা চলচ্চিত্র ও নাট্য জগতের বেশ কিছু চেনামুখ আমন্ত্রিত অতিথি হয়ে আসবেন। এদের অন্যতম হলেন সঙ্গীত শিল্পী সামিনা চৌধুরী, ফেরদৌস আরা, নকীব খান, মোহাম্মদ রফিকুল আলম, ফাহমিদা নবী, মানাম আহমেদ, কোনাল, বাদশা বুলবুল। আর অভিনয় জগতের আফজাল হোসেন, রোজিনা, মৌসুমী, কুসুম শিকদার, মোনালিসা, শ্রাবন্তী, বিপাশা হায়াত, তৌকির আহমেদ, টনি ডায়েস, বন্যা মির্জা, হিল্লোল, নওশীন এবং বাংলাদেশের চলচ্চিত্র জগতে কিং খ্যাত শাকিব খান। তারা অপরাহ্ন ৫টায় লাল গালিচা সংবর্ধনায় ভক্তগণের সাথে কুশল বিনিময় করবেন। অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৭টায়। অপু মাহফুজ এবং রুমার উপস্থাপনায় এওয়ার্ড বিতরণের ফাঁকে পারফর্ম করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, রথীন্দ্রনাথ রায়, এস আই টুটুল, এলিটা করিম, ফিডব্যাক খ্যাত রোমেল।
প্রায় দু’বছরের করোনা মহামারিতে ক্ষত-বিক্ষত প্রবাসীদের স্বাভাবিক জীবনে ফেরার পরিক্রমায় চ্যানেল আই-এর মিউজিক এওয়ার্ড অপরিসীম ভ’মিকা পালন করবে আশা পোষণ কর রাশেদ আহমেদ সকল গণমাধ্যমের আন্তরিক সহায়তা চেয়েছেন।

এসএস/সিএ

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন