প্রবাসের সংবাদ ফিচার্ড

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন
 
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ ১৫ই আগস্ট (সোমবার) এক শোক ও আলোচনা সভার আয়োজন করে। সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশণ, পবিত্র কোরআন তেলওয়াত এবং অন্যান্য পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করেন।
 
বক্তারা সবাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কীর্তিময় জীবন ও একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় তার অসামন্য কৃতিত্ব, ত্যাগ ও অবদানের কথা তুলে ধরেন। তারা পঁচাত্তরের ১৫ই আগস্টের বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।শোক সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন এক সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে এক হয়ে কাজ করার আহবান জানানো হয়।
 
আলোচনায় অংশ নেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, ইতিহাসবিদ অধ্যক্ষ আহমেদ হাসান, মনজুর আলম, মোহাম্মদ নুর হোসেন, বেলাল হোসেন, রবিউল আলম, শেখ আমিরুল হক, আবু মনসুর, শহীদ পরিবাবের সন্তান নাহীদ সিতারা, জিয়াউল হাসান, মুজিব উল্লাহ, মোহাম্মদ মিয়াজী, আব্দুস সালাম, রহীম পাটোয়ারী, বাসন্তি গোমেজ, মুজিব উল্লাহ, আবু আলম, আব্দুল মান্নান, আব্দুস সালাম, ফাইযুল ইসলাম প্রমুখ।
সংবাদটি শেয়ার করুন