প্রবাসের সংবাদ ফিচার্ড

বস্টনে যথাযথ মর্যাদায় নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের মহান বিজয় দিবস পালন

বস্টনে যথাযথ মর্যাদায় নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের মহান বিজয় দিবস পালন

মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এবং যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ – মুজিববর্ষ ও মহান বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে স্থানীয় সময় শুক্রবার (১৭ই ডিসেম্বর) ক্যাম্ব্রিজে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং পবিত্র কোরআন তেলওয়াত করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শাহাদাৎ বরনকারী সকল শহীদ ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভায় বক্তারা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন কৃষক শ্রমিকসহ সব পেশার মানুষের, যারা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়েন এবং যাদের মহান আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়। বক্তারা সকলেই স্বাধীনতার চূড়ান্ত বিজয় অর্জনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব, কীর্তিময় জীবন, ত্যাগ ও অবদানের কথা স্মরণ করেন। সভায় বর্তমান প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনার উজ্জীবনে সকলের ভূমিকা পালন করার আহবান জানান হয়।

আলোচনায় আরো অংশ নেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা ইতিহাসবিদ অধ্যক্ষ আহমেদ হাসান, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, মিন্টো কামরুজ্জামান, সেলিম জাহাঙ্গীর, আবু মনসুর, জিয়াউল হাসান, মুজিব উল্লাহ, মোহাম্মদ মিয়াজী, শহীদ পরিবাবের সন্তান নাহীদ সিতারা, আব্দুস সালাম, রহীম পাটোয়ারী প্রমুখ।

 




সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন