ফিচার্ড বিনোদন

‘বীরত্ব’র প্রচারে ডা. আশীষ

‘বীরত্ব’র প্রচারে ডা. আশীষ

ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী। রাজধানীর মহাখালীতে অবস্থিত ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক। তিনি একজন সংস্কৃতিবান্ধব ডাক্তার। বাংলাদেশের সিনেমার কিংবদন্তি অভিনেতা আনোয়ার হোসেন মৃত্যুর আগে অসুস্থাবস্থায় একবার বিএফডিসিতে ঘুরতে যাওয়ার ইচ্ছে পোষণ করলে মূলত তিনিই এগিয়ে এসেছিলেন। আনোয়ার হোসেনকে রাজধানীর কলাবাগানের বাসা থেকে তার হাসপাতালের লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স দিয়ে আনোয়ার হোসেনের ইচ্ছে পূরণ করেছিলেন।

এছাড়া সংস্কৃতি অঙ্গনের কেউ অসুস্থ হলে ডা. আশীষ কুমারের সহযোগিতা চাইলে তিনি ভীষণ আন্তরিকতা নিয়ে এগিয়ে আসেন। চিকিৎসা বাবদ যে খরচ দাঁড়ায়, সেখানেও তিনি অন্যান্য হাসপাতালের চেয়ে বেশি ছাড় দিয়ে সহযোগিতার হাত বাড়ান। নানান কারণে তাই তিনি শিল্পীদের কাছে প্রিয় একজন ডাক্তার।

ডা. আশীষকে ঘিরে বহু দৃষ্টান্ত রয়েছে— যা একজন আশীষকে সংস্কৃতিবান্ধব হিসেবে পরিচয় করিয়ে দিতে বেশ ভূমিকা রাখে। আগামী ১৬ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে আরও একটি গল্পনির্ভর সিনেমা। নাম ‘বীরত্ব’। এ উপলক্ষে গতকাল ১০ সেপ্টেম্বর দুপুরে রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া কনভেনশন হল-২-এ ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও নার্সিং কলেজের শিক্ষার্থীদের সাথে প্রচারকাজ শুরু করে মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘বীরত্ব’ টিম। এতে ‘বীরত্ব’ টিমের সঙ্গে উপস্থিত ছিলেন জনপ্রিয় সংগীত পরিচালক, গীতিকার, সুরকার ও সংগীতশিল্পী পিন্টু ঘোষ।

এ সিনেমার মাধ্যমে প্রথমবার বড়পর্দায় জুটি বেঁধেছেন চিত্রনায়ক ইমন ও নিশাত নাওয়ার সালওয়া। সিনেমায় তারা দুজনেই অভিনয় করেছেন একটি মফস্বল শহরের চিকিৎসকের ভূমিকায়।

বীরত্ব সিনেমার প্রচার অনুষ্ঠানের আয়োজক ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী বলেন, ‘গত ঈদুল ফিতর থেকে বাংলাদেশি চলচ্চিত্রাঙ্গনে সুবাতাস বইছে। বীরত্ব চলচ্চিত্রটি নিয়ে দর্শকের আকাঙ্ক্ষা তৈরি হবে এবং দর্শক খুব সহজেই বীরত্বকে আলাদা করতে পারবেন বলে আমার বিশ্বাস। ইমন বরাবরের মতোই নতুন রূপে হাজির হয়েছেন বীরত্বে। ইমন সিনেমা হলে বীরত্ব দেখাবেন— এটাই আশা করি।’

সিনেমার প্রচারণা অনুষ্ঠানের পাশাপাশি আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। যেখানে সঙ্গীত পরিবেশন করেন- জনপ্রিয় সঙ্গীত পরিচালক, গীতিকার, সুরকার ও সঙ্গীতশিল্পী পিন্টু ঘোষ।

এছাড়াও ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও নার্সিং কলেজের নবাগত শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বীরত্ব’ সিনেমা নিয়ে কুইজ প্রতিযোগিতা। বিজয়ীদের হাতে উপহার তুলে দেয়া হয়। উল্লেখ্য, বীরত্ব’ সিনেমাটি নির্মাণ করেছেন নাট্যপরিচালক সাইদুল ইসলাম রানা।

 



সংবাদটি শেয়ার করুন