অবিশ্বাস্য হলেও সত্য ফিচার্ড

ভালোবাসা দিবসে গরুকে জড়িয়ে ধরতে ভারতে নোটিশ জারি

ছবি: সংগৃহীত

ভালোবাসা দিবসে গরুকে জড়িয়ে ধরতে ভারতে নোটিশ জারি

আসছে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। প্রেমিক-প্রেমিকা বা দম্পতিরা নানাভাবে তাদের মনের কথা প্রকাশ করে থাকেন এই দিনে।তবে ভারত সরকারের চাওয়া ভালোবাসা দিবসে ভালোবাসার মানুষকে নয়, ভালোবাসা প্রকাশ করুন গরুর প্রতি। এমনকি এদিনে গরুকে জড়িয়ে ধরতেও আহ্বান জানিয়েছে দেশটির পশু কল্যাণ বোর্ড।

সংস্থাটি ১৪ ফেব্রুয়ারিকে ‘গরু আলিঙ্গন দিবস’ হিসেবে পালন করার আহ্বান জানায়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এই বিষয়ে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে কেন্দ্রীয় পশুপালন দপ্তর। বিজ্ঞপ্তিতে পশুপালন দপ্তরের সচিব এসকে দত্তের সইও রয়েছে।

পশুপালন দপ্তরের তরফ থেকে জারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা সকলেই জানি ভারতীয় সংস্কৃতি এবং গ্রামীণ অর্থনীতির মেরুদণ্ড গরু। আমাদের কাছে এদের পরিচয় গোমাতা এবং কামধেনু। কারণ, এরা আমাদের কাছে মায়ের সমান। পশ্চিমী সংস্কৃতির দাপটে বৈদিক সংস্কৃতি ধ্বংসের পথে। বিনষ্ট করছে আমাদের ঐতিহ্য ও পরম্পরা। গরুর থেকে আমরা নানাভাবেই উপকৃত হয়েছি।

তাই, আসন্ন ভালোবাসা দিবসে গরুকে জড়িয়ে ধরার আহ্বান জানাই। এর ফলে গরুর সঙ্গে আমাদের সম্পর্ক আরও মজবুত ও সুদৃঢ় হবে। আগামী দিনে আমাদের জীবন আরও উন্নত হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নোটিশ জারি করা হয়েছে বলেও জানান কর্মকর্তারা।


সংবাদটি শেয়ার করুন